ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছেন জননেত্রী: নওফেল 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছেন জননেত্রী: নওফেল  ফাইল ছবি

চট্টগ্রাম: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর প্রায় ছয় বছর প্রবাসজীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে প্রত্যাবর্তন করেন শেখ হাসিনা। দেশে ফিরেই জন কল্যাণে নিজেকে করেছেন নিবেদিত।

তাঁর দক্ষনেতৃত্বের গুণে বাংলাদেশ আজ বিশ্বমানচিত্রে গৌরবের আসনে অধিষ্ঠ। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছেন তিনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় বেসরকারি প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে দু’দিন ব্যাপি ‘অপ্রতিরোধ্য শেখ হাসিনা’ শীর্ষক  আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।

ভার্চুয়ালি যুক্ত হয়ে নওফেল বলেন, প্রযুক্তিগত উচ্চ শিক্ষা ছড়িয়ে দেওয়ার লক্ষে জেলাভিত্তিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা রয়েছে শেখ হাসিনার। সে লক্ষে কাজ করছেন সরকার।  

আলোকচিত্র প্রদর্শনী ২৯ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত চলবে। কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহীত উল আলমের সভাপতিত্বে আলোকচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসিনা মহিউদ্দিন, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সাবিহা মুসা, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য বোরহানুল হাসান চৌধুরী এবং প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক।  

সভায় প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবচেয়ে বড় প্রাপ্তি এখানেই যে, এই মহামারির মধ্যেও তিনি অর্থনীতির চাকাকে সচল রেখেছেন। বিশেষজ্ঞদের মতে, প্রবৃদ্ধি প্রায় ৫ শতাংশের উপরে রয়েছে।  

তিনি আরও বলেন, এই মহামারির মধ্যেও সরকার বাংলাদেশকে উন্নয়নের মহাসোপানে তোলার জন্য যে বিরাট উদ্যোগগুলো গ্রহণ করেছিল, সেগুলোকে কেবলমাত্র চলমানই রাখেনি, যথেষ্ট এগিয়ে নিয়ে গেছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।