ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জিয়াউর রহমানের নাম ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র চলছে: শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
জিয়াউর রহমানের নাম ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র চলছে: শামীম ...

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বাংলাদেশের ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র চলছে, কিন্তু শহীদ জিয়া বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে অবস্থান করছেন। তিনি শুধু বিএনপির প্রতিষ্ঠাতাই নন, একজন সফল রাষ্ট্রপতি ও রণাঙ্গনের মুক্তিযোদ্ধা।

সরকারের প্রতিহিংসা এমন পর্যায়ে পৌঁছেছে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে অপপ্রচার সৃষ্টি করছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নগরের আতুরারডিপু তুলা কোম্পানিস্থ জি এম আইয়ুব খানের বাসভবনের সামনে বায়েজিদ বোস্তামী থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক জিএস মাহবুবের রহমান শামীম বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে মানুষের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে নজিরবিহীন দুর্নীতি, বিরোধী দলের নেতাকর্মীদের দমন নিপীড়ন চালানো ছাড়া আর কিছু দিতে পারেনি। করোনাকালে স্বাস্থ্য খাতের যে অনিয়ম, দুর্নীতি ফুটে উঠেছে তা শুধু স্বাস্থ্য খাতের চিত্র নয়, প্রতিটি সেক্টরের চিত্র।

শামীম বলেন, মানুষের অধিকার ফিরিয়ে দেওয়া জন্য জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। আর এ জাতীয় ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া। বেগম খালেদা জিয়ার আপসহীন নেতৃত্বকে বুকে ধারণ করে তারেক রহমানের নেতৃত্বে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে। বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। এই সময়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া প্রয়োজন। কিন্তু সরকার বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিদেশে যেতে দিচ্ছে না। আইন ও বিচার বিভাগকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে নাগরিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে একদলীয় বাকশাল কায়েম করেছে। তাদের হাতে দেশ ও স্বাধীনতা নিরাপদ নয়। তারা ভোট চুরি করে ক্ষমতায় এসে মানুষের সাংবিধানিক সব অধিকার ক্ষুণ্ন করেছে। এর থেকে উত্তরণের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ভোট ডাকাতদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের সংগঠিত করে সংগঠনকে শক্তিশালী করার মাধ্যমে তারেক রহমানের নেতৃত্বে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।  

বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আহবায়ক কমিটির সদস্য ইকবাল চৌধুরী, এসএম আবুল ফয়েজ, আনোয়ার হোসেন লিপু, মো. কামরুল ইসলাম।

বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিমের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন নগর বিএনপি নেতা শামসুল আলম, জিএম আইয়ুব খান, ইয়াকুব চৌধুরী, রফিকুল ইসলাম, ইদ্রিস আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa