ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

তামাশার নির্বাচনে জনগণ অংশগ্রহণ করেনি: শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
তামাশার নির্বাচনে জনগণ অংশগ্রহণ করেনি: শামীম

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে অতীতে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি, ভবিষ্যতেও হবে না। বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে তামাশার নির্বাচনে জনগণ অংশগ্রহণ করেনি।

নির্বাচন কমিশন সরকারের হাতের পুতুল হিসেবে অতীতের সকল নির্বাচনে কাজ করেছে। ভবিষ্যতে কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে না। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকারের অধীনে আগামীর নির্বাচন হতে হবে।  

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নগরের পশ্চিম মাদারবাড়ী যুগীচাঁদ মসজিদ লেইন এলাকায় বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘ভরাডুবি এড়াতে বিএনপি নির্বাচন থেকে দূরে সরে গেছে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ সরকারের পাতানো নির্বাচনে জনগণ অংশগ্রহণ করেনি। আওয়ামী লীগকে ঘৃণাভরে প্রত্যাখান করে ভোট কেন্দ্রে না গিয়ে জনগণ প্রতিবাদ জানিয়েছে। নিজেদের মধ্যে নিজেরা গোলাগুলি করে সাধারণ মানুষের জানমালের ক্ষতি করেছে। বিগত দিনের মতো এবারও মানুষ দেখেছে, নির্বাচনের আগেই বিনাভোটে চেয়ারম্যান আর মেয়র হয়েছে। আগামীতে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন এদেশে আর হবে না।  

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর হয়ে গেছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এখনও পর্যন্ত শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থা সুনিশ্চিত করতে পারেনি। আওয়ামী লীগের জন্য এটা সম্ভব হয়নি। আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকার জন্যই শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থা বাদ দিয়েছে।  

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। দেশে নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। এ জন্য সম্পূর্ণভাবে নির্বাচন কমিশন ও সরকার দায়ী। নির্বাচন কমিশন শুধু ব্যর্থই নয়, তাদের যোগ্যতাই নেই। স্থানীয় সরকার নির্বাচনগুলোতে আবারও প্রমাণ হয়েছে আওয়ামী লীগ বা দলীয় সরকারের অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।  

সদরঘাট থানা বিএনপির সভাপতি মো. সালাউদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আহ্বায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, মো. কামরুল ইসলাম, মশিউল আলম স্বপন, মো. আলী, নুর উদ্দীন হোসেন, থানা বিএনপির সিনিয়র সহসভাপতি খোরশেদ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa