ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

১৬ বছরের অপেক্ষা, আদালতে বোমা হামলা মামলার রায় ৩ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
১৬ বছরের অপেক্ষা, আদালতে বোমা হামলা মামলার রায় ৩ অক্টোবর ফাইল ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম আদালতের পুলিশ চেক পোস্টে বোমা হামলা চালিয়ে এক পুলিশ সদস্যসহ দুইজনকে হত্যার ঘটনায় করা মামলার রায় ঘোষণার তারিখ আগামী ৩ অক্টোবর নির্ধারণ করেছেন আদালত।  

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিমের আদালতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন।

১৬ বছর আগে ২০০৫ সালের ২৯ নভেম্বর আদালতের পুলিশ চেক পোস্টে আত্মঘাতী বোমা হামলা চালায় জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)। এতে পুলিশ কনস্টেবল রাজীব বড়ুয়া ও বিচারপ্রার্থী ফুটবলার শাহাবুদ্দীন আহমদ নিহত হয়।  

আদালত সূত্রে জানা যায়, কোতোয়ালী থানার মামলা নম্বর- ৩৮(১১)২০০৫ ও চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের মামলা নম্বর ৬৭/২০১৮। ২০১৬ সালের ১৮ মে জাবেদ ইকবালসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হলে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক। এর মধ্যে মামলার তিন আসামী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) প্রধান শায়খ আবদুর রহমান, তার সেকেন্ড ইন কমান্ড ছিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই এবং জেএমবির সামরিক কমান্ডার আতাউর রহমান সানির অন্য একটি মামলায় ফাঁসির আদেশ হলে, এ মামলা থেকে তাদের বাদ দেওয়া হয়। অপর দুই আসামির মধ্যে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান পলাতক ও জাবেদ ইকবাল চট্টগ্রাম কারাগারে রয়েছে।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনোরঞ্জন দাশ বাংলানিউজকে বলেন, স্বাক্ষী, জেরা, রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্কসহ যাবতীয় কার্যক্রম শেষ হয়েছে। আগামী ৩ অক্টোবর রায় ঘোষণার জন্য তারিখ ধার্য করেছেন আদালত। আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি। আশা করছি, সর্বোচ্চ সাজা হবে। মামলার যুক্তিতর্কের সময়ে জঙ্গি জাবেদ ইকবাল আদালতে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa