ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৪ ভেন্যুতে শুরু হয়েছে ডেন্টাল ভর্তি পরীক্ষা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
চট্টগ্রামে ৪ ভেন্যুতে শুরু হয়েছে ডেন্টাল ভর্তি পরীক্ষা  প্রতীকী ছবি

চট্টগ্রাম: করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে পিছিয়ে যাওয়া ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি (বিডিএস) ভর্তি পরীক্ষা সারাদেশের মত চট্টগ্রামেও আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) সহ চারটি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এতে অংশ গ্রহণ করছেন ৭ হাজার ২০০ পরীক্ষার্থী।

চমেকের তথ্যানুযায়ী- চমেক ক্যাম্পাস ছাড়া চট্টগ্রাম সরকারি কলেজ, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ এবং বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) স্কুল অ্যান্ড কলেজে বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার বাংলানিউজকে বলেন, সকাল ১০টা থেকে পরীক্ষা শুরুর সময় নির্ধারণ করা হয়েছে। তবে করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের সুবিধার্থে আমরা এবার সকাল ৮টা থেকে পরীক্ষার হলের গেট খুলে দিয়েছি। পরীক্ষার হলে ৩ ফিট দূরত্বে পরীক্ষার্থীদের বসানো ব্যবস্থা রাখা হয়েছে। ফলে পরীক্ষার কেন্দ্রের সংখ্যা বাড়াতে হয়েছে।  

তিনি বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এর আগে করোনা পরিস্থিতিতে কয়েকদফা পিছিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল ভর্তি পরীক্ষার তারিখ ১০ সেপ্টেম্বর নির্ধারণ করে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। এ বছর সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য সারাদেশে ৫৩ হাজার ৪ জন আবেদন করেছেন।  

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমএম/এসি/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa