ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

১০ কিমি হেঁটে স্কুলে যেতে হবে না মেহেরুন্নেছাকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
১০ কিমি হেঁটে স্কুলে যেতে হবে না মেহেরুন্নেছাকে নতুন লাল রঙের বাইসাইকেলে চড়ে বিদ্যালয়ে যাবে মেহেরুন্নেছা।

চট্টগ্রাম: দুর্গম পাহাড়ি ঢিলা, আলপথ বেয়ে বিদ্যালয়ে আসা-যাওয়ায় ১০ কিলোমিটার হাঁটতে হবে না মেহেরুন্নেছার। করোনার আঁধার কাটলেই নতুন লাল রঙের বাইসাইকেলে চড়ে বিদ্যালয়ে যাবে সে।

মেহেরুন্নেছা রাউজান পৌরসভার ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। অভাবের সংসারে সরকারের বৃত্তির টাকায় ভর করে পড়াশোনা চালিয়ে আসছিল এ মেধাবী ছাত্রী। বিদ্যালয়ে যাতায়াতে তার কষ্টের বিষয় জানতে পারেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দীন পারভেজ।  

এরপর রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় নতুন বাইকেল কিনে রোববার (১ আগস্ট) মেহেরুন্নেছার হাতে তুলে দেন পৌর মেয়র।  

মেয়র জমির উদ্দীন পারভেজ বাংলানিউজকে বলেন, রাউজানের উত্তর হিংগলা  থেকে ১০ কিলোমিটার হেঁটে ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের আসা-যাওয়া করে মেয়েটি। একটি সাইকেলের অভাব ছিল মেধাবী এ ছাত্রীর। বিষয়টি আমাদের সংসদ সদস্যকে অবহিত করি। তাঁর পৃষ্ঠপোষকতায় একটি নতুন সাইকেল উপহার দিয়েছি আমরা। পৌরসভা ভবনে এসে সাইকেলটি নিয়ে গেছে মেহেরুন্নেছা।

ছোট্ট এ উদ্যোগের ফলে বিদ্যালয়ে একজন ছাত্রীর ঝরে পড়ার আশঙ্কা দূর করতে পারলাম।  

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা,  আগস্ট ০১, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa