ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোগীর জন্য পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স ও সিএনজি অটোরিকশা সেবা চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
রোগীর জন্য পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স ও সিএনজি অটোরিকশা সেবা চালু রোগীরা এসব গাড়িতে হাসপাতালে যেতে পারবেন।

চট্টগ্রাম: সরকারি বিধিনিষেধ চলাকালীন জরুরি প্রয়োজনে হাসপাতালে যাতায়াতের ক্ষেত্রে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ডবলমুরিং মডেল থানা। রোগীদের জন্য ব্যবস্থা করেছে অ্যাম্বুল্যান্স ও সিএনজি অটোরিকশা সেবা।

রোগীরা এসব গাড়িতে হাসপাতালে যেতে পারবেন। এর জন্য কোনো টাকাও লাগবে না, পুরো সেবাটিই বিনামূল্যে।
 

বৃহস্পতিবার ( ২৯ জুলাই) বিকেলে ডবলমুরিং থানা প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ কমিশনার পংকজ দত্ত, সহকারী কমিশনার মো. মাহামুদুল হাসান মামুন, অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন ও পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা প্রমুখ।  

মো. আব্দুল ওয়ারীশ বলেন, ​'যানচলাচল বন্ধ থাকায় রোগীরা সমস্যায় পড়ছেন। সামর্থ্যবানেরা অ্যাম্বুল্যান্স ডেকে যেতে পারলেও বিপাকে পড়েছেন মধ্য ও নিম্নআয়ের মানুষ। তাদের কথা বিবেচনা করেই আমাদের এ বিনামূল্যে পরিবহন সেবা। '

ওসি মোহাম্মদ মহসীন জানান, করোনায় রোগীদের পরিবহন সংকট নিরসনে ডবলমুরিং থানার পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়। থানার এ উদ্যোগে পাশে দাঁড়ান মাশরাফুল ইসলাম শাকিল। তিনি একটি অ্যাম্বুলেন্স দেন। এরপর একে একে পাশে দাঁড়ায় সামাজিক সংগঠন ধনিয়ালাপাড়া বন্ধু মহল, মুহুরীপাড়া এলাকার ডলফিন ক্লাব, সিডিএ আবাসিক এলাকার আরএসকে ক্লাব, আগ্রাবাদের এসএস ট্রেডিং, পাহাড়তলী ঝরনাপাড়ার সায়মা প্রোপার্টিজ এবং পাঠানটুলী খান বাড়ির মো. আসাদ খান। তারা রোগী পরিবহনে একটি করে সিএনজি অটোরিকশা দেন।

তিনি জানান, বিনামূল্যে এ পরিবহন সেবা ২৪ ঘণ্টা চালু থাকবে। ০১৩২০০৫২৭৪৯ নাম্বারে ফোন করলেই গাড়ি বাসার সামনে এসে নিয়ে যাবে। আবার হাসপাতাল থেকে বাসায়ও পৌঁছে দেবে। আপাতত ডবলমুরিং থানা এলাকার মধ্যেই এ কার্যক্রম সীমাবদ্ধ থাকবে। তবে রোগীর অবস্থা বিবেচনায় বাইরেও এ সেবা দেওয়া হবে। গণপরিবহন চলাচল বন্ধ থাকা পর্যন্ত সিএনজি অটোরিকশার সেবা পাওয়া যাবে, অ্যাম্বুল্যান্স সেবা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।