ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিতর্ক মানুষের মধ্যে জানার আগ্রহ বৃদ্ধি করে: ড. অনুপম সেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, জুন ১৫, ২০২১
বিতর্ক মানুষের মধ্যে জানার আগ্রহ বৃদ্ধি করে: ড. অনুপম সেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের সঙ্গে পিইউডিএসের বিতার্কিক দলের সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রাম: বিতর্ক মানুষের মধ্যে জানার আগ্রহ বৃদ্ধি করে বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।  

সোমবার (১৪ জুন) প্রিমিয়ার ইউনিভার্সিটির কেন্দ্রীয় বিতর্ক সংগঠন প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (পিইউডিএস) একটি বিতার্কিক দল সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ মন্তব্য করেন।

 

সাম্প্রতিক সময়ে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল আয়োজিত জাতীয় আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এবং নোয়াখালীর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় দলটি ড. অনুপম সেনের সঙ্গে সাক্ষাৎ করে। বিতার্কিক দলের মধ্যে ছিলেন পিইউডিএসের সভাপতি সৌমেন সরকার, বিতর্ক ও অনুশীলন সম্পাদক মু. মেহেদী রহমান এবং সহ-দফতর সম্পাদক সাকিব হোসাইন।


ড. অনুপম সেন প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস) গুরুত্বপূর্ণ দুই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় তাঁর আনন্দের কথা গভীরভাবে ব্যক্ত করেন। তিনি দক্ষিণ কোরিয়া আয়োজিত ওয়ার্ল্ড ইউনিভার্সিটি ডিবেটিং কম্পিটিশনে পিইউডিএসের অংশগ্রহণ নিয়েও সার্বিক দিকনির্দেশনা দেন।

তিনি বলেন,পিইউডিএসের বিতার্কিকরা আজ পর্যন্ত দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। এ সাফল্য মূলত প্রিমিয়ার ইউনিভার্সিটির। আশা করি, অদূর ভবিষ্যতে তারা আরও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জনের মাধ্যমে শুধু প্রিমিয়ার ইউনিভার্সিটি নয়, পুরো বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে।

এ সময় উপস্থিত ছিলেন পিইউডিএসের চিফ মডারেটর জুলিয়া পারভীন, মডারেটর হিল্লোল সাহা, মডারেটর সাইফুদ্দিন মুন্না ও মডারেটর তানিয়া মাহমুদা তিন্নি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।