ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৬৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জুন ১৩, ২০২১
চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৬৭ প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৬৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৪ হাজার ৮০৭ জন।

এসময়ে করোনায় মারা গেছেন ২ জন।  

রোববার (১৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ৭৪১টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৪৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫১টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৮০টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডি ল্যাবে ২৩ জন, চমেক ল্যাবে ৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮ জন, আরটিআরএল-এ ৩ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৬ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।   

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে একটি নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, এপিক হেলথ কেয়ার ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৪১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৯ জন এবং উপজেলার ১৮ জন।  

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।