ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ঈদের দিন করোনাভাইরাসে ১ জনের মৃত্যু, শনাক্ত ৬১ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, মে ১৫, ২০২১
চট্টগ্রামে ঈদের দিন করোনাভাইরাসে ১ জনের মৃত্যু, শনাক্ত ৬১  প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৬১ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৭৬৫ জন।

এসময়ে করোনায় নগরে মারা গেছেন ১ জন।

শনিবার (১৫ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৬টি সরকারি-বেসরকারি ল্যাবে ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৩৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৪৮টি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২৯টি, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২টি, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪৯টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চমেক ল্যাবে ১০ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৪ জন, ইম্পেরিয়াল ল্যাবে ১১ জন, শেভরণ ল্যাবে ১৬ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।  

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯০ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫০ জন এবং উপজেলায় ১১ জন। করোনাভাইরাসে নগরে ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫৭৭ জনের।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, মে ১৫, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa