ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনাভাইরাসে চট্টগ্রামে ১ জনের মৃত্যু, শনাক্ত ১০৩ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, মে ১৪, ২০২১
করোনাভাইরাসে চট্টগ্রামে ১ জনের মৃত্যু, শনাক্ত ১০৩  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১০৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৭০৪ জন।

এসময়ে করোনায় নগরে মারা গেছেন ১ জন।

শুক্রবার (১৪ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি সরকারি-বেসরকারি ল্যাবে ১২৬০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪২টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৫টি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২৩টি, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮টি, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৫৪টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চমেক ল্যাবে ৭ জন, ভেটেরিনারি ল্যাবে ২৮ জন, ইম্পেরিয়াল ল্যাবে ৫ জন, শেভরণ ল্যাবে ৩৫ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে সবগুলো নমুনা নেগেটিভ পাওয়া গেছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৬০ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭১ জন এবং উপজেলায় ৩২ জন। করোনাভাইরাসে নগরে ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫৭৬ জনের।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মে ১৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।