ঢাকা, শনিবার, ১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ মে ২০২১, ০২ শাওয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রমজানে পানির সংকট মেটাতে চট্টগ্রাম ওয়াসার যত উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
রমজানে পানির সংকট মেটাতে চট্টগ্রাম ওয়াসার যত উদ্যোগ চট্টগ্রাম ওয়াসা

চট্টগ্রাম: রোজায় নগরবাসীর পানি সংকট নিরসনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম ওয়াসা। ২৪ ঘন্টা পানি সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে গঠন করা হয়েছে ‘মনিটরিং টিম’।

খোলা হয়েছে ৪টি কন্ট্রোল রুম।  

ওয়াসা সূত্রে জানা গেছে, পানি সংকটপূর্ণ এলাকায় দ্রুত সময়ের মধ্যে পানি পৌঁছে দিতে প্রস্তুত রাখা হয়েছে অতিরিক্ত ৫টি গাড়ি। এছাড়া নগরের আগ্রাবাদ, মেহেদীবাগ, কালুরঘাট, জুবিলি রোড এলাকায় খোলা হয়েছে ৪টি কন্ট্রোল রুম। নগরের কোথাও পানির সংকট দেখা দিলে সংশ্লিষ্ট কন্ট্রোল রুমের নম্বরে যোগাযোগ করা হলে সমাধান করা তাৎক্ষনিক ভাবে।  

কন্ট্রোল রুমের নম্বরগুলো হলো- আগ্রাবাদ ২৫২৫২৫২, ৭২৪৮৭৫, মেহেদীবাগ ৬১৬৫৯২, কালুরঘাট ০২৪১৩৮৮০০৬ ও জুবিলি রোড ৬১৬৭৬৮।

এ বিষয়ে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম বাংলানিউজকে বলেন, শেখ হাসিনা পানি শোধনাগার-২ চালু করা হয়েছে। সেখান থেকে দৈনিক আট কোটি লিটার পানি সরবরাহ করা হচ্ছে। পানি সরবরাহ লাইনেও ধীরে ধীরে পানির চাপও বাড়ানো হচ্ছে। পাশাপাশি আমরা প্রত্যেকটি জায়গা মনিটরিং করছি। কোন কোন স্থানে পানির সংকট হচ্ছে সে স্থানগুলো চিহ্নিত করে কিভাবে পানি সরবরাহ করা যায় সে বিষয়টি নিয়ে কাজ করছি। রমজানে পানি সংকট নিরসনে গঠন করা হয়েছে ‘মনিটরিং টিম’। কোথাও পানির সমস্যা দেখা দিলে ব্যবস্থা নিবে এটিম।  

তিনি আরও বলেন, করোনায় ওয়াসার কোনো কর্মকর্তা কর্মচারী যাতে আক্রান্ত না হয় সেজন্য কর্মস্থলেই খাবারসহ যাবতীয় ব্যবস্থা রাখা হয়েছে। কারণ একজন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হলে লোকবল কমে যাবে। পানি সরবরাহে সমস্যা দেখা দিবে।


বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa