ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৬০ টাকায় দুধ বিক্রি ভ্রাম্যমাণ গাড়িতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
৬০ টাকায় দুধ বিক্রি ভ্রাম্যমাণ গাড়িতে ...

চট্টগ্রাম: ৬০ টাকায় প্রতি লিটার গরুর দুধ। ১০টি গাড়িতে বিক্রি হচ্ছে নগরে।

তুলনামূলক কম দামে ভালো মানের দুধ। লাইনে দাঁড়িয়ে কিনছেন ক্রেতারা।
 শুধু দুধ নয়, উপজেলা পর্যায়ে এ ধরনের গাড়িতে পাওয়া যাবে ৭০ টাকায় এক ডজন ডিম। ১১৬ টাকায় এক কেজি মুরগির মাংস।  

চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ অফিসের উদ্যোগে বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে সর্বাত্মক লকডাউন এবং পবিত্র রমজান মাসকে সামনে রেখে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ যানবাহনের মাধ্যমে মাসব্যাপী ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৩ এপ্রিল) খুলশীর জেলা প্রাণিসম্পদ দফতরের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোহাম্মদ রেয়াজুল হকের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের পরিচালক ডা. মো. আবুল কালাম আজাদ, চট্টগ্রাম জেলা ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মালিক মোহাম্মদ ওমর বাবু ও এলডিডিপি প্রকল্পের মনিটরিং অফিসার ফারজানা শিকদার।  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে প্রাণিসম্পদ অধিদফতরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় চট্টগ্রাম জেলা ডেইরি ও পোল্ট্রি ফার্মারস অ্যাসোসিয়েশন এ কার্যক্রম বাস্তবায়ন করছে।  

চট্টগ্রাম জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে খামারে উৎপাদিত পণ্য সরাসরি ভোক্তার কাছে পৌঁছানোর লক্ষ্যে পরিচালিত এ কার্যক্রমে খামারি ও ভোক্তা লাভবান হবেন।

ডা. মোহাম্মদ রেয়াজুল হক বাংলানিউজকে জানান, প্রতিটি গাড়িতে ১ হাজার লিটার দুধ, ৪ হাজারের বেশি মুরগির ডিম ও চাহিদা অনুযায়ী মাংস থাকবে। তবে নগরে ডিম ও মুরগির মাংসের চেয়ে গরুর দুধের চাহিদা বেশি থাকায় ১০টি গাড়িতেই দুধ রাখা হয়েছে প্রথম দিন। বাকি দিনগুলোতে নগরে ৭টি গাড়ি থাকবে।  

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।