ঢাকা, বুধবার, ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

মুজিববর্ষে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বঙ্গবন্ধু অলিম্পিয়াড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২১
মুজিববর্ষে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের বঙ্গবন্ধু অলিম্পিয়াড ফাইল ছবি।

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনলাইন শিক্ষামূলক প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াডের’ আয়োজন করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

১ মার্চ থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা ২৫ মার্চ পর্যন্ত চলবে।

৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে বঙ্গবন্ধু অলিম্পিয়াড আইকনে ক্লিকের মাধ্যমে শিক্ষার্থীরা নাম, ইউজার নেইম, শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, জন্ম তারিখ, পাসওয়ার্ড এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে।

রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষে লগইন করে বঙ্গবন্ধু, বাংলাদেশ, স্বাধীনতা, মুক্তিযুদ্ধসহ শ্রেণিভিত্তিক বিষয় থেকে পছন্দের বিষয় বাছাই শেষে প্রশ্নোত্তর দিয়ে বঙ্গবন্ধু অলিম্পিয়াডে অংশ নিতে পারবে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বাংলানিউজকে জানান, মুজিববর্ষে বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীদের আরও বেশি জানার সুযোগ করে দিতে বঙ্গবন্ধু অলিম্পিয়াডের আয়োজন করেছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

তিনি বলেন, অলিম্পিয়াডে জয়ী ৪০ জন শিক্ষার্থীকে সনদ ও পুরস্কার প্রদানের পাশাপাশি সর্বোচ্চ শিক্ষার্থী অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ০৪, ২০২১
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa