ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শ্রমিকদের বেতন না দিয়ে উধাও মালিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
শ্রমিকদের বেতন না দিয়ে উধাও মালিক ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: বেতন ভাতা ও প্রভিডেন্ট ফান্ডের টাকা বকেয়া রেখে উধাও হয়ে গেছেন পদ্মা ওয়্যারস লিমিটেডের মালিক। এ ঘটনায় আন্দোলনে নেমেছেন শ্রমিকরা।

 

বুধবার (০৩ মার্চ) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন তারা।  

পদ্মা ওয়্যারস লিমিটেডের এক শ্রমিক বাংলানিউজকে বলেন, গত মাসের বেতন, ছুটির টাকা এবং চার বছরের প্রভিডেন্ট ফান্ডের টাকা না দিয়ে উল্টো কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও কোনো সুরাহা হয়নি। তাই বাধ্য হয়ে আমাদের আন্দোলনে নামতে হয়েছে।

এ ব্যাপারে জানতে পদ্মা ওয়্যারস লিমিটেডের চেয়ারম্যান নিছার উদ্দীন সোহাগের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।  

ওই প্রতিষ্ঠানের ম্যানেজার নূর মোহাম্মদ মানিক বাংলানিউজকে বলেন, গত ফেব্রুয়ারি মাসের বেতন ছাড়া কোনো বেতন বকেয়া নেই। তাদের আন্দোলন অযৌক্তিক। তবে কয়েকদিন ধরে প্রতিষ্ঠানের চেয়াম্যানের সঙ্গে যোগাযোগ করতে পারছি না। ফোনেও তাকে পাওয়া যাচ্ছে না।  

তিনি বলেন, প্রতিষ্ঠানটি বেপজা’র অধীন। শ্রমিক নেতাদের নিয়ে বেপজা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি। বেপজা কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছেন কারখানা বন্ধ রাখতে। এর মধ্যে মালিকের কোনো সন্ধান না মিললে বেপজা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।  

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।