ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চিংড়ির ওজন বাড়াতে ‘সিলিকা জেল’!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
চিংড়ির ওজন বাড়াতে ‘সিলিকা জেল’! ...

চট্টগ্রাম: নগরের ঝাউতলা মাছ বাজারের ভাই ভাই এন্টারপ্রাইজকে জেলিযুক্ত (সিলিকা জেল পুশ করা) চিংড়ি বিক্রি করায় ১০ হাজার টাকা জরিমানাসহ মাছগুলো ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (২০ জানুয়ারি) খুলশী ও ডবলমুরিং থানা এলাকায় নিয়মিত বাজার তদারকিকালে এ জালিয়াতির ঘটনা ধরা পড়ে।

অভিযানে ৯টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়।

এপিবিএন, ৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, খুলশী থানার ঝাউতলা বাজারের পাহাড়িকা স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানাসহ ক্ষতিকর শিশুখাদ্য ধ্বংস করা হয়। নিত্যপণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় আল আজাদ স্টোরকে ৩ হাজার টাকা, মীম অ্যান্ড মুন চিকেন হাউসকে ৫ হাজার টাকা, মনির রাইস মিলকে ৪ হাজার টাকা, কাজী স্টোরকে ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।  

ডবলমুরিং থানার বাদামতলী মোড়ের আয়োজন রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউসকে অননুমোদিত সস ব্যবহার, উৎপাদন-মেয়াদবিহীন দই ব্যবহার, কিচেনে কর্মীদের ব্যবহার্য কাপড়-চোপড় ঝুলিয়ে রাখা, রান্না করা খাবার খোলা অবস্থায় রাখা এবং নোংরা স্থানে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ৫৫ হাজার টাকা জরিমানাসহ  বর্ণিত সস ধ্বংস করা হয়।

মেজ্জান হাইলে আইয়ুন রেস্তোরাঁকে কিচেনে খোলা ডাস্টবিন রাখায় ৫ হাজার টাকা, সাদিয়া'স কিচেনকে কিচেনে খোলা ডাস্টবিন রাখা ও রান্নাঘরে তেলাপোকা থাকায় ৮ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান হাসানুজ্জামান।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa