ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনী সহিংসতা: কাউন্সিলর প্রার্থী কাদের ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
নির্বাচনী সহিংসতা: কাউন্সিলর প্রার্থী কাদের ফের রিমান্ডে

চট্টগ্রাম: নগরের ডবলমুরিং থানাধীন পাঠানটুলী এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও 'বিদ্রোহী' প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলিতে একজন নিহতের ঘটনায় দায়ের হওয়া মামলায় প্রধান আসামি কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদেরসসহ তিনজনকে এক দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে আসামীদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে হাজির করা হলে আদালত তাদের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডর আদেশপ্রাপ্ত তিন আসামি হলো- মো. আবদুল কাদের (৫০), হেলাল উদ্দিন প্রকাশ হেলাল (৪০), ইমরান হোসেন ডলার (২৪)।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন আদালতের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন শাখার দায়িত্বরত কর্মকর্তা।

মামলার তদন্ত কর্মকর্তা ও নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহাদাত হোসেন খান বাংলানিউজকে বলেন, মামলার প্রধান আসামি আবদুল কাদেরসহ তিনজনকে নতুন করে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত।  

১২ জানুয়ারি রাতে ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর ও 'বিদ্রোহী' প্রার্থী ও সদ্য সাবেক কাউন্সিলর মো. আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  

এ ঘটনায় গুলিবিদ্ধ দুইজনকে হাসপাতালে নেওয়া হলে মো. আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান। নিহত আজগর আলী বাবুল আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের সমর্থক।  

১৩ জানুয়ারি ভোরে 'বিদ্রোহী' কাউন্সিলর প্রার্থী মো. আবদুল কাদেরকে প্রধান আসামি করে মোট ১৩ জনকে এজাহারনামীয় আসামি করে মামলা দায়ের হয় ডবলমুরিং থানায়। এছাড়া ৩০-৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার এজাহারনামীয় আসামিরা হলেন, মো. আবদুল কাদের (৫০), হেলাল উদ্দিন প্রকাশ হেলাল (৪০), ওবাইদুল করিম মিন্টু (৪৫), আবদুল ওয়াদুদ রিপন (৪২), আবদুর রহিম রাজু (৪৫), আসাদ রায়হান (৩৫), আলাউদ্দিন আলো (৩৫), ইমরান হোসেন ডলার (২৪), দিদার উল্লাহ (৪৮), সালাউদ্দিন সরকার (৪৫), দেলোয়ার রশিদ (৪২), মো. আলমগীর (৪৫) ও আবদুন নবী (৪৭)।  

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।