ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ধর্মীয় সংগঠন করে রাজনৈতিক খায়েশ মেটানো হচ্ছে: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
ধর্মীয় সংগঠন করে রাজনৈতিক খায়েশ মেটানো হচ্ছে: নওফেল

চট্টগ্রাম: মৌলবাদী গোষ্ঠী ধর্মীয় সংগঠন করে রাজনৈতিক খায়েশ মেটাচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।  

তিনি বলেছেন, গণতান্ত্রিক অধিকারে বিশ্বাসী হলে আপনারা রাজনৈতিক দল গঠন করে রাজনীতি করেন।

অসুবিধা নেই। কিন্তু ধর্মীয় অনুষ্ঠান করে, ধর্মীয় সংগঠন করে সেখানে রাজনৈতিক কথা বলছেন- নিজের রাজনৈতিক খায়েশ মেটানোর চেষ্টা করছেন।

শুক্রবার (২৭ নভেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবে একটি পত্রিকার ৮ম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা উপ-মন্ত্রী এসব কথা বলেন।  

তিনি বলেন, আজকে মৌলবাদী গোষ্ঠী সারা বাংলাদেশে হুমকি-ধামকি দিয়ে মাঠ গরম করার চেষ্টা করছে। আমাদের নীতি আদর্শের বিশ্বাসী কর্মীরা যদি ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করে, এরা লেজ গুটিয়ে পালিয়ে যাবে। কিন্তু গণতান্ত্রিক অধিকারে বিশ্বাসী বলে আমরা সম্মান দেখাই।  

নওফেল বলেন, আমাদের মধ্যে এদের মতাদর্শী অনেকে ঢুকে গেছে বলেই আজকে এরা এতো সাহস পাচ্ছে। তাই আত্মসমালোচনা করে আসুন আমরা সবাই নিজেদের শুদ্ধ করি। নিজেদের শুদ্ধ করতে পারলে পরাজিত শক্তি মাথাচড়া দিয়ে উঠতে পারবে না।

শিক্ষা উপ-মন্ত্রী বলেন, আমাদের মধ্যে অনেকে আছেন, যারা পারিবারিকভাবে একটা আদর্শের পক্ষে, কিন্তু ব্যক্তিগতভাবে তার বিরুদ্ধে। এমনও আছেন, যারা পারিবারিকভাবে অন্য ব্যাকগ্রাউন্ডের, কিন্তু নিজেকে পরিবর্তন করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির সঙ্গে কাজ করতে চান। এটা আমাদের মাথায় রাখার প্রয়োজন আছে।

তিনি বলেন, শুধু ফ্যামিলি ব্যাকগ্রাউন্ড দেখলেই যে তিনি আওয়ামী লীগ তা কিন্তু না। তিনি মুক্তিযুদ্ধের আদর্শের শক্তি তা কিন্ত না। ব্যক্তি হিসেবে তিনি কতটুকু জানেন, কতটুকু বঙ্গবন্ধুকে ধারণ করে তার আদর্শ চর্চা করেন সেটা দেখতে হবে। আমি বললাম একটা কথা, কিন্তু করলাম আরেকটা। তাহলে তো আমি আদর্শিক কর্মী হলাম না।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
এমআর/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।