ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান নোমানের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
নির্বাচনে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান নোমানের নির্বাচনে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান নোমানের

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ইভিএম নিয়ে কারচুপির ষড়যন্ত্র করে পার পাওয়া যাবে না। ভোটে কোনো কারচুপি হলে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাব।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে নগরের জামালখানে একটি রেস্টুরেন্টে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আবদুল্লাহ আল নোমান বলেন, আওয়ামী লীগ ভোটারদের বিভিন্নভাবে হুমকি দিচ্ছে।

এ বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে। তারা বিষয়টি দেখবে বলে আশ্বস্ত করেছেন।
ভোটাধিকার প্রয়োগ করতে গিয়ে যাতে কোনো বিঘ্ন সৃষ্টি না হয়, সেজন্য প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি। নির্বাচনী প্রচার-প্রচারণায় দেখেছি, মানুষ জেগে উঠেছে। মানুষের জোয়ারের কাছে ইভিএম ষড়যন্ত্র ভেসে যাবে।

বিএনপি প্রার্থী আবু সুফিয়ান বলেন, নির্বাচনী প্রচারণা করতে গিয়ে অনেক বাধার মধ্যে পড়েছি। অনেক হামলায় আক্রান্ত হয়েছি। কিন্তু জনগণের ভালোবাসায় সমস্ত বাধা বিপত্তিকে উপেক্ষা করে এখনও পর্যন্ত টিকে আছি। ১৩ জানুয়ারি জনগণের ভোটে আমি জয়ী হবো। সকল চক্রান্ত-ষড়যন্ত্র উপেক্ষা করে জনগণ ভোট দেবে। জনগণের বিজয় নিশ্চিত হবে।

‘কয়েকদিন আগে প্রধান নিবাচন কমিশনার আমাদের সঙ্গে মতবিনিময় করেছেন। সেখানে আশঙ্কা প্রকাশ করেছিলাম নেতাকমীদের নামে বিভিন্ন মামলা দেয়া হবে। সেই কথাই সত্যি হলো। বোয়ালখালীতে নৌকার ক্যাম্পে সাজানো আগুন দিয়ে আমাদের নামে মামলা করা হয়েছে’ বলেন সুফিয়ান।

বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এস এম ফজলুল হক, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারস্টার মীর মো. হেলাল উদ্দিন, বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজি, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমদ খান, নগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, নাজিম উদ্দিন আহমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।