ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সিন্ডিকেট সভা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সিন্ডিকেট সভা প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সিন্ডিকেট সভা

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জানুয়ারি) অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সিন্ডিকেট সদস্য হিসেবে সভায় উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সদ্য প্রয়াত প্রিমিয়ার ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার আকলিমা আকতার আঁখি, ব্যবসায় প্রশাসন বিভাগের সেকশন অফিসার মো. মিজানুর রশিদ ও অফিস সহকারী সুকণ্ঠ দত্তের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয়।

জোর দেওয়া হয় শিক্ষাকে কর্মমুখী করার জন্য।

সভায় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান নগর-দারিদ্রের ওপর বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের অভিজ্ঞতা বৃদ্ধির জন্য একটি বিশেষ প্রকল্প গ্রহণের প্রস্তাব উত্থাপন করেন।

তার প্রস্তাব অনুযায়ী সমাজবিজ্ঞান, অর্থনীতি ও ব্যবসা-প্রশাসন বিভাগের যৌথ উদ্যোগে ‘আরবান প্রপার্টি ইরাডিকেশন’ বিষয়ক একটি ‘গবেষণা প্রকল্প’ পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়াও প্রিমিয়ার ইউনিভার্সিটিতে শিক্ষা ও শিক্ষাদানকে আরও উৎকর্ষকরণ ও গতিশীল করার জন্য একটি কমিটি গঠন করা হয়। সভায় শিক্ষাকে কর্মমুখী করার জন্য বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়।

সভায় সিন্ডিকেট সদস্য হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-প্রধান কাজী মনিরুল ইসলাম, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর ড. তৌফিক সাঈদ ও অ্যাসোসিয়েট প্রফেসর এম মঈনুল হক।

সদস্য সচিব হিসেবে প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।