ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুজিব বর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে মানুষের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
মুজিব বর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে মানুষের ঢল জিমনেশিয়াম মাঠে মুজিব বর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে মানুষের ঢল। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে মুজিব বর্ষের ক্ষণগণনা  শুরুর অনুষ্ঠানে মানুষের ঢল নেমেছে।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার প্যারেড গ্রাউন্ডে ‘কাউন্ট ডাউন ক্লক’ উদ্বোধনের পর চট্টগ্রামে মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ২টা থেকে জিমনেশিয়াম মাঠে আসতে শুরু করেন সর্বস্তরের মানুষ।

বিকেল ৩টার আগেই জিমনেশিয়াম মাঠ মুক্তিযোদ্ধা, রাজনীতিক, সরকারি কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠে।

মাঠে জায়গা না পেয়ে সড়কে অবস্থান নেন অনেকে।

ক্ষণগণনা অনুষ্ঠানকে কেন্দ্র করে জিমনেশিয়াম মাঠ ও আশেপাশের এলাকা সাজানো হয়েছে বর্ণিলভাবে।

টাইগারপাস মোড় থেকে কাজীর দেউড়ি ও লাভলেন মোড় পর্যন্ত পুরো এলাকাকে বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রামের ঐতিহাসিক ছবি, রঙিন ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

ক্ষণগণনা অনুষ্ঠানে আসা লোকজন যাতে সড়কে দাঁড়িয়েও সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য শোনতে পারেন, সেজন্য স্থাপন করা হয়েছে একাধিক জায়ান্ট স্ক্রিন। বন্ধ করে দেওয়া হয়েছে কাজীর দেউড়ি মোড় থেকে লালখান বাজার মোড় সড়ক।

চট্টগ্রাম সিটি করপোরেশন জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় আয়োজিত অনুষ্ঠানে ‘কাউন্ট ডাউন ক্লক’ উদ্বোধন করবেন। এরপর সারাদেশের সঙ্গে চট্টগ্রামেও মুজিব বর্ষের ক্ষণগণনা শুরু হবে।  

এ জন্য পুরাতন নগর ভবনের সামনে ‘এ’ ক্যাটাগরির একটি, সার্কিট হাউজের সামনে, আদালত ভবনের সামনে এবং শাহ আমানত সেতু এলাকায় ‘বি’ ক্যাটাগরির তিনটি ‘কাউন্ট ডাউন ক্লক’ বসানো হয়েছে।

সন্ধ্যায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। জনপ্রিয় ব্যান্ড সোলস্, শিল্পী ঐশী এবং চট্টগ্রামের শিল্পীরা এতে সংগীত পরিবেশন করবেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।