ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
চট্টগ্রামে কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে কেক কাটেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: দৈনিক কালের কণ্ঠের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘আংশিক নয় পুরো সত্য’ শ্লোগানে ১০ বছর আগে কালের কণ্ঠের যে যাত্রা শুরু হয়েছিল; সেই যাত্রায় অবিচল থাকা চাই। মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবিচল থেকে দেশকে এগিয়ে নিতে পত্রিকাটির আরও জোরালো ভূমিকা থাকতে হবে।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে কালের কণ্ঠের চট্টগ্রাম ব্যুরো অফিসে ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রামকে একটি পরিচ্ছন্ন, বাসযোগ্য ও আধুনিক নগর হিসেবে গড়ে তুলতে জনমত গঠনে কালের কণ্ঠের অগ্রণী ভূমিকা আশা করে সিটি মেয়র বলেন, দেশের দ্বিতীয় বড় শহর এবং আমদানি-রপ্তানি বাণিজ্যের নেতৃত্বে থাকা এই সিটিকে সবাই মিলে এগিয়ে নিতে হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটি স্মরণীয় করে রাখতে অনুষ্ঠানে কালের কণ্ঠের পক্ষ থেকে দেশের ৬৪ জেলায় ৬৪জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়। চট্টগ্রাম জেলায় সম্মাননা পেয়েছেন বাঁশখালীর শিক্ষক ও মুক্তিযোদ্ধা জয় হরি সিকদার।

মুক্তিযোদ্ধা জয় হরি সিকদারকে সম্মাননা প্রদান। সিটি মেয়র ও কালের কণ্ঠ পরিবারের পক্ষ থেকে জয় হরি সিকদারকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। পরে তাঁকে সম্মাননা স্মারক তুলে দেন  মেয়র।

অনুভূতি জানিয়ে জয় হরি সিকদার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এই সম্মাননা আমার জন্য গর্বের। আমি অভিভূত। আমি চাই মহান মুক্তিযুদ্ধে অর্জিত বাংলাদেশ এভাবেই এগিয়ে যাক।

এর আগে সকালে বর্ণাঢ্য র‌্যালি কালের কণ্ঠ ভবনের সামনে থেকে যাত্রা করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ী, তরুণ উদ্যোক্তা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভসংঘের প্রতিনিধিদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে অনুষ্ঠানস্থল। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও জয় হরি সিকদার কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন। বিশিষ্টজনেরা কালের কণ্ঠের শুভকামনা করে বিভিন্ন পরামর্শ দেন।

কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভসংঘের র‌্যালি। অনুষ্ঠানে কালের কণ্ঠকে শুভেচ্ছা জানাতে আসেন বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের ডেপুটি এডিটর তপন চক্রবর্তী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, ডেইলি সান পত্রিকার ব্যুরো প্রধান নুর উদ্দিন আলমগীর, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কালের কণ্ঠ চট্টগ্রাম ব্যুরো প্রধান মুস্তফা নঈম। অনুষ্ঠান সমন্বয় করেন বার্তা বিভাগের দায়িত্বে থাকা ডেপুটি ব্যুরো চীফ শিমুল নজরুল।

কালের কণ্ঠের চট্টগ্রাম অফিসের পুরো টীম ও সব উপজেলা প্রতিনিধি এবং শুভ সংঘের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।