ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপ, আহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপ, আহত ৪ ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ঢাকা থেকে চট্টগ্রামে আসার পথে কুমিল্লার গোমতি ব্রিজ এলাকায় সুবর্ণ এক্সপ্রেস ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ৪ যাত্রী আহত হয়েছেন।

মঙ্গলবার (০৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।

রেলওয়ের সূত্র জানায়, সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে ছেড়ে আসে বিকেল তিনটায়।

সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লার গোমতি ব্রিজ পার হওয়ার সময় হঠাৎ তিন থেকে চারটি পাথর নিক্ষেপ করা হয়। জানালার গ্লাস ভেঙে এসময় চার যাত্রী আহত হন বলে রেলকর্মকর্তারা জানিয়েছেন।
তবে আহতদের পরিচয় জানা যায়নি।

রেলওয়ের পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা নাজমুল ইসলাম বাংলানিউজকে বলেন, জানালার পাশে থাকা দুইজন বেশি আহত হয়েছেন। অন্য দুইজন সামন্য আঘাত পেয়েছেন। গত কয়েকবছর ধরে আমরা পাথর নিক্ষেপ প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারণা চালাচ্ছি। এরপরও পাথর নিক্ষেপের ঘটনা ঘটছে। মানুষ সচেতন না হলে পাথর নিক্ষেপ প্রতিরোধ করা সম্ভব নয়।

তিনি বলেন, আমরা চিহ্নিত এলাকায় পুলিশের টহল বৃদ্ধিও করেছি। এলাকার জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামদের এ বিষয়ে প্রচারণার জন্য অনুরোধ করেছি। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষক, শিক্ষার্থীদের এই ভয়াবহতা সম্পর্কে বলছি। লিফলেট তৈরি করে সেগুলো প্রচার করছি। মানুষের জীবন নিয়ে যারা খেলা করে আমরা তাদের সতর্ক করছি। তারপরও পাথর নিক্ষেপের মতো ঘটনা দুঃখজনক।

সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকা ছেড়ে যায় সকাল ৭টায়। আর ঢাকা থেকে চট্টগ্রাস ছেড়ে আসে বিকেল তিনটায়। ট্রেনটির সাপ্তাহিক বন্ধ সোমবার।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।