ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএসআরএম’র ইন্ডাস্ট্রি পরিদর্শনে ইডিইউর এসিএইচআরএম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
বিএসআরএম’র ইন্ডাস্ট্রি পরিদর্শনে ইডিইউর এসিএইচআরএম বিএসআরএম’র ইন্ডাস্ট্রি পরিদর্শনে ইডিইউর এসিএইচআরএম

চট্টগ্রাম: পেশাগত দক্ষতা অর্জনে প্রায়োগিক ও ব্যবহারিক জ্ঞানের সমন্বিত প্রশিক্ষণ প্রয়োজন। চট্টগ্রামে এ শূন্যতা পূরণে ইন্ডাস্ট্রিতে কর্মরতদের জন্য নিয়মিত বিশেষায়িত প্রোগ্রাম আয়োজন করছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট অ্যান্ড চেইঞ্জ (সিপিডিসি)।

এরই অংশ হিসেব দক্ষ মানবসম্পদ কর্মকর্তা গড়ে তোলার লক্ষ্যে এ সেন্টারের অধীনে পরিচালিত হচ্ছে অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এসিএইচআরএম) কোর্স। ইডিইউর সিপিডিসি ও মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের যৌথ উদ্যোগে পরিচালিত হচ্ছে কোর্সটি।

শনিবার (৪ জানুয়ারি) কোর্সে অংশগ্রহণকারীরা ইন্ডাস্ট্রিয়াল ভিজিটে যান ফৌজদারহাট এলাকায় বিএসআরএম’র কারখানা ও কার্যালয়ে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার হাসানুল বান্নার নেতৃত্বে এ ইন্ডাস্ট্রিয়াল ভিজিট পরিচালিত হয়।

তিনি বলেন, প্রফেশনাল কোর্সের গুরুত্বপূর্ণ একটি লক্ষ্য হলো হাতে-কলমে শিক্ষা। ব্যবহারিক শিক্ষার অংশ হিসেবে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ারের জন্য সহায়ক ইন্ডাস্ট্রিয়াল ভিজিটের ব্যবস্থা করে আসছে ইডিইউ।

‘একটি প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ কর্মকৌশল ও কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের শিক্ষা বা জ্ঞানকে পরিপূর্ণতা দিতে কোর্স কারিকুলামের অংশ হিসেবে আয়োজন করা হয়েছে এ ভিজিটের। ’

পরিদর্শনে গিয়ে বিএসআরএম’র শ্রমশক্তি, কর্মচারীদের সুবিধাদি, ট্রেড ইউনিয়ন, মানবসম্পদ এবং ব্যবসায়িক কৌশল সম্পর্কে অংশগ্রহণকারীদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিষ্ঠানটির ট্যালেন্ট অ্যাকুইজিশনের প্রধান মো. মামুনুর রহমান, প্ল্যান্টের সাপোর্ট ফাংশনের প্রধান মো. মাহবুবুল আলম চৌধুরী, মানবসম্পদ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মো. মোর্শেল আনোয়ার।

কোম্পানির সামগ্রিক ব্যবসা, এইচআর এবং সিএসআর কার্যক্রমসহ কর্মচারী প্রশিক্ষণ, কর্মচারীদের প্রদেয় সুবিধাদি, অনুপ্রেরণামূলক কর্মকাণ্ড এবং কর্মী টার্নআউট ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করা হয় মতবিনিময় সভায়। পরে উৎপাদন ইউনিটসহ বিএসআরএম এর বিভিন্ন বিভাগ ঘুরিয়ে দেখানো হয় অংশগ্রহণকারীদের।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।