ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

১০ জানুয়ারি থেকে যে সময়সূচিতে চলবে পূর্বাঞ্চল ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
১০ জানুয়ারি থেকে যে সময়সূচিতে চলবে পূর্বাঞ্চল ট্রেন

চট্টগ্রাম: নতুন বছরের জন্য পূর্বাঞ্চল রেলওয়ে চলাচলকারী ২২টি ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে নতুন সূচিতে চলবে এসব ট্রেন। রেল মন্ত্রণালয় থেকে এ নিয়ে একটি নির্দেশনাও এসেছে।

রেলওয়ে সূত্র জানায়, পারাবত এক্সপ্রেস সিলেটের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে সকাল ৬টা ২০ মিনিটে। পরবর্তীতে দুপুর ৩টা ৪৫ মিনিটে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে স্টেশন ছাড়বে পারাবত এক্সপ্রেস।

সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে স্টেশন ছাড়বে সকাল ৭টায়। পুনরায় চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বিকেল সাড়ে ৪টায়।

সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ঢাকা ছাড়বে সকাল সোয়া ১১ টায়। পুনরায় ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বে রাত সোয়া ১১টায়।

মহানগর এক্সপ্রেস ঢাকা স্টেশন ছাড়বে রাত ৯টা ২০ মিনিটে। চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে স্টেশন ছাড়বে দুপুর সাড়ে ১২টায়। অগ্নিবীণা এক্সপ্রেস তারাকান্দির উদ্দেশ্যে ঢাকা ছাড়বে সকাল ১১টায়। পুনরায় সন্ধ্যা ৭টা ২০ মিনিটে তারাকান্দি ছাড়বে ট্রেনটি। কিশোরগঞ্জ এক্সপ্রেস ঢাকা ছাড়বে সকাল ১০টা ৪৫ মিনিটে। পুনরায় বিকেল ৪টায় কিশোরগঞ্জ স্টেশন ছাড়বে ট্রেনটি।

উপবন এক্সপ্রেস ঢাকা ছাড়বে রাত সাড়ে ৮টায়। সিলেট ছাড়বে রাত সাড়ে ১১টায়। যমুনা এক্সপ্রেস ঢাকা ছাড়বে বিকেল পৌনে ৫টায়।

তারাকান্দি ছাড়বে রাত দুইটায়। বহ্মপুত্র এক্সপ্রেস ঢাকা ছাড়বে সন্ধ্যা সোয়া ৬টায়। দেওয়ানগঞ্জ স্টেশন ছাড়বে সকাল ৬টা ৪০ মিনিটে। কালনী এক্সপ্রেস সিলেট ছাড়বে সকাল সোয়া ৬টায়, ঢাকা ছাড়বে দুপুর ৩টায়। ঢাকা থেকে মোহনগঞ্জগামী হাওর এক্সপ্রেস ছাড়বে রাত সোয়া ১০টায়, মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে পুনরায় যাত্রা করবে সকাল ৮টায়।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক সাদেকুর রহমান বাংলানিউজকে জানান, ১০ জানুয়ারি থেকে এসব ট্রেনের সময়সূচি কার্যকর হবে। এ নিয়ে একটি নির্দেশনাও এসেছে। যা আমরা সংশ্লিষ্টদের কাছে পৌঁছে দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।