ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কেয়ারী ফ্ল্যাট ওনার্সকে চেক দিয়ে বিপদে মালিকরা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
কেয়ারী ফ্ল্যাট ওনার্সকে চেক দিয়ে বিপদে মালিকরা! নির্মাণাধীন কেয়ারী খান ভবন

চট্টগ্রাম: জামালখানে কেয়ারীর নির্মাণাধীন ভবনের কাজ সমাপ্ত ও রেজিস্ট্রেশন করতে দায়িত্ব নিয়ে অবহেলার অভিযোগ উঠেছে কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের বিরুদ্ধে। কাজ সমাপ্ত করতে ফ্ল্যাট মালিকদের কাছ থেকে চেক গ্রহণ করে দুই বছরেও কাজ শুরু করতে পারেননি তারা। কাজ করতে না পারলে মালিকদের কাছ থেকে গ্রহণ করা চেক ফেরত দেওয়ার কথা থাকলেও চেকগুলো ফেরত দেওয়া হয়নি।

সম্প্রতি কয়েকজন ফ্ল্যাট মালিকের কোতোয়ালী থানায় দেওয়া অভিযোগ থেকে এসব তথ্য জানা গেছে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ডেভেলপার প্রতিষ্ঠান কেয়ারী ফ্ল্যাট নির্মাণের কাজ সমাপ্ত ও রেজিস্ট্রেশন করতে না পারায় কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের দায়িত্ব দিয়ে দেয় কাজ সমাপ্ত করার জন্য।

কাজ সমাপ্তের জন্য বকেয়া পাওনাগুলো তারিখবিহীন চেকের মাধ্যমে গ্রহণ করে কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ।

দুই বছর হয়ে গেলেও কাজ শুরু করতে পারেনি কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতারা।

কাজ করতে না পারলে মালিকদের কাছ থেকে গ্রহণ করা চেক ফেরত দেওয়ার কথা থাকলেও চেকগুলো ফেরত দেওয়া হয়নি।

এ ঘটনায় প্রতিকার চেয়ে কোতোয়ালী থানায় অভিযোগ দিয়েছেন ফ্ল্যাট মালিক আবু তাহের, হারুন চৌধুরী ও রতন কুমার বণিক। অভিযোগগুলো তদন্ত করছেন কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ দত্ত।

ফ্ল্যাট মালিক আবু তাহের বাংলানিউজকে বলেন, কাজ সমাপ্ত ও রেজিস্ট্রেশন করতে দায়িত্ব নিয়ে এখনও কাজ শুরু করেননি কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতারা। তারা আমাদের কাছ থেকে বকেয়া পাওনার পুরোটা তারিখবিহীন চেকে গ্রহণ করেছেন। কাজ করতে না পারলে চেকগুলো ফেরত দেওয়ার কথা ছিল। দুই বছর পার হওয়ায় আমরা চেক ফেরত চাইলে তারা চেকগুলো ফেরত দেননি। আমরা মতো আরও ভুক্তভোগী ফ্ল্যাট মালিক আছেন যারা ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতাদের চেক দিয়ে বিপদে আছি। এসব চেক ডিসঅনার করিয়ে তারা আমাদের নামে মামলাও করতে পারে।

অভিযোগের বিষয়ে জানতে কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকানুল ইসলাম আলমগীর ফোন করা হলেও তিনি সাড়া দেননি। সাধারণ সম্পাদক হাসান মুরাদকে ফোন করা হলে ব্যস্ততা দেখিয়ে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

কোষাধ্যক্ষ শুকলা সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন। শুকলা সাহা বাংলানিউজের কাছে দাবি করেন, নানা জটিলতায় তারা কাজ শুরু করতে পারেননি তারা। ফ্ল্যাট মালিকদের কাছ থেকে গ্রহণ করা চেকগুলো তাদের হেফাজতে রয়েছে। কোনো ফ্ল্যাট মালিক তার চেক ফেরত চাননি।

এসআই অমিতাভ দত্ত বাংলানিউজকে বলেন, কেয়ারী খান ফ্ল্যাট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতারা চেক গ্রহণ করে কাজ না করার বিষয়ে তিনজন ফ্ল্যাট মালিক অভিযোগ করেছেন। অভিযোগগুলো তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।