ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুজিব বর্ষ: চট্টগ্রামে ম্যুরাল উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
মুজিব বর্ষ: চট্টগ্রামে ম্যুরাল উদ্বোধন ম্যুরাল উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন ।

চট্টগ্রাম: বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে মুজিব বর্ষ উপলক্ষে নগরের আলকরণ সুলতান আহমদ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্থাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল।

বুধবার (১ জানুয়ারি)  রাতে  ফলক উন্মোচন করে এ ম্যুরাল উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন ।

ম্যুরালে বঙ্গবন্ধুর ঐতিহাসিক সাতই মার্চের ভাষণ এবং শেখ হাসিনার উদ্ভব নতুন বছরের বই উৎসব টেরাকোটার মাধ্যমে ফুটিয়ে তোলা হয়।

১৪ লাখ টাকা ব্যয়ে এ ম্যুরাল তৈরি করে সলিড ভয়েড আর্কিটেক্টস।

মেয়র বলেন, ইতিমধ্যে নগরকে দৃষ্টিনন্দন করতে বিভিন্ন স্থানে সিটি করপোরেশন সৌন্দর্যবর্ধনের অনেক কাজ করেছে।

এছাড়া ইতিহাস ও ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পরিচয় ও জানার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক বিভিন্ন খ্যাতিমান ব্যক্তিদের নামে নামকরণ করা হয়েছে। বরেণ্য  ব্যক্তিদের ভাস্কর্য স্থাপিত হয়েছে ।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস কাজ করে যাচ্ছে। বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর জন্য করপোরেশনের এই উদ্যোগ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহমান, সমাজসেবক আবদুল হালিম দোভাষ, জহুর আহমদ সওদাগর, শিক্ষক সাহাদাত হোসেন, সিদ্দিক আহমেদ সর্দ্দার, ফরিদ উদ্দিন আহমেদ, ইস্পাহানী লিমিটেডের জেনারেল ম্যানেজার ওমর হান্নান, সলিট ভেইড  আর্কিটেক্টের পরিচালক প্রকৌশলী রফিকুল ইসলাম মানুন, শিক্ষক মো. নুর হোসেন ও স্থপতি ফয়সাল ভূঁইয়া ।

সভা পরিচালনা করেন নগর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম। উপস্থিত ছিলেন আনোয়ার আলম, মঞ্জুর হোসাইন, জাহাঙ্গীর সিদ্দিকী, নাসির আহমদ, ছবির আহমেদ, সাবিনা খায়ুম দোভাষ, নিগার সীমা, আফসার আহমেদ, মো. সিরাজ, লক্ষ্মী পদ দাশ, অনিল দাশ, ওয়াহিদুল আলম শিমুল, এসএম সিরাজ, সাখাওয়াত হোসেন সাকু, তাজউদ্দিন রিজভী, সাইফুদ্দিন আহমেদ, কামরুল হক, তানভীর আহমেদ রিংকু, আবদুল আজিজ, শাহেদ হোসেন টিটু প্রমুখ।

দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে  মোনাজাত পরিচালনা করেন বায়তুর রহমত জামে মসজিদের খতিব মাওলানা আবদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।