ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহিউদ্দিন চৌধুরী ছিলেন বঙ্গবন্ধুর সৈনিক: অনুপম সেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
মহিউদ্দিন চৌধুরী ছিলেন বঙ্গবন্ধুর সৈনিক: অনুপম সেন মহিউদ্দিন চৌধুরীর কবরে পুষ্পমাল্য অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন ও অন্যরা।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির উদ্যোক্তা, সাবেক মেয়র, মুক্তিযোদ্ধা ও চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে পুষ্পমাল্য অর্পণ করেছেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

রোববার (১৫ ডিসেম্বর) বিকেল ৫টায় পুষ্পমাল্য অর্পণকালে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, চীফ ইঞ্জিনিয়ার ও উপাচার্যের উপদেষ্টা মো. আবু তাহের, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহাম্মদ ইব্রাহিম, স্থপতি শহিদুল হক, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন মঈনুল হক, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক শাহিদ মো. আসিফ ইকবাল, ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানসহ শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিরা।

এসময় ড. অনুপম সেন বলেন, ছাত্রজীবন থেকেই  এবিএম মহিউদ্দিন চৌধুরী ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ একজন সৈনিক।

বঙ্গবন্ধু যখন লালদিঘির মাঠে ছয় দফা ঘোষণা করেন তখন তার পাশে জহুর আহমদ চৌধুরী ও এম এ আজিজের সঙ্গে তিনিও ছিলেন। বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধেও ঝাঁপিয়ে পড়েন।
স্বাধীনতা উত্তরকালেও তিনি বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে তার রাজনৈতিক কর্মজীবন শুরু করেন। এরপর থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিই করে গেছেন। তার রাজনৈতিক জীবন পর্যালোচনা করলে দেখা যায়, তিনি মানবতাবাদী রাজনৈতিক নেতা হয়ে উঠেছিলেন।

মহিউদ্দিন চৌধুরীর কবরে পুষ্পমাল্য অর্পণ করার পর প্রফেসর ড. অনুপম সেনসহ উপস্থিত সকলে তার পরিবারবর্গের সঙ্গে সাক্ষাৎ করেন।

এর পূর্বে জিইসি মোড়ে ইউনিভার্সিটির কেন্দ্রীয় মসজিদে মরহুমের আত্মার শান্তি কামনায় খতমে কোরান, মিলাদ, দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মুহাম্মদ মঈনুদ্দিন ও মাওলানা বোরহান উদ্দিন হোসাইনি।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।