ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মেয়াদোত্তীর্ণ দুধ বেকারির ফ্রিজে, জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
মেয়াদোত্তীর্ণ দুধ বেকারির ফ্রিজে, জরিমানা বহদ্দারহাটের আল হাসান বেকারির ফ্রিজে মেয়াদোত্তীর্ণ দুধ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

চট্টগ্রাম: নগরের বহদ্দারহাটের আল হাসান বেকারির ফ্রিজে মেয়াদোত্তীর্ণ দুধ সংরক্ষণ ও ছাপানো নিউজপ্রিন্টে খাবার সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (১৩ নভেম্বর) অধিদফতরের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস নিয়মিত বাজার তদারকি অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ও ৫১ ধারায় এ জরিমানা করেন।

একই অভিযানে ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) থেকে বেশি দামে ওষুধ বিক্রি করায় ওআর নিজাম রোডের লাজ ফার্মাকে ৮ হাজার টাকা এবং বেশি দামে বোতলজাত পা‌নি বিক্রি করায় বহদ্দারহাটের উইমপি ক্যাফেকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার খুলশীর ক্যা‌পিটাল গ্রিলকে কোমল পানীয়ের দাম বেশি রাখায় অভিযোগের ভিত্তিতে ৪ হাজার টাকা এবং পাঁচলাইশ থানা এলাকার সেভেন ডে’জ রেস্টুরেন্টকে নোংরা পরিবেশে খাদ্য তৈরি, জমা‌নো পা‌নি‌তে বাসন- কোসন ধোয়ায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় ১০টি মেয়াদোত্তীর্ণ কোমল পানীয়ের ক্যান ধ্বংস করা হ‌য়।

সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃ‌ত্বে ডবলমু‌রিং ও চান্দগাঁও থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। এ সময় কুপার চিম‌নি রেস্টু‌রেন্টকে ১০ হাজার টাকা এবং কোমল পানীয়র দাম বেশি রাখায় অ‌ভি‌যো‌গের প্রে‌ক্ষি‌তে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়। বহাদ্দারহাট কাঁচা বাজা‌রে কৃ‌ত্রিম রং মেশানো মটর বিক্রি করায় সাজ্জা‌দের সব‌জির দোকান‌কে ২ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ৭ কেজি ভেজাল মটর ধ্বংস করা হয় এবং দু’‌টি কম ওজ‌নের বাটখারা আটক করা হয়।

একই এলাকার খাজা গরি‌বে নেওয়াজ হো‌টেল‌কে হাই‌ড্রোজ ব্যবহার করায় ৮ হাজার টাকা জ‌রিমানা ও সতর্ক করা হয়। এ সময় ১০০ গ্রাম হাই‌ড্রোজ ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এআর/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।