ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জামিনে মুক্তি পাচ্ছে ‘সন্ত্রাসী’ বখতেয়ার, আতঙ্কে বাদী!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
জামিনে মুক্তি পাচ্ছে ‘সন্ত্রাসী’ বখতেয়ার, আতঙ্কে বাদী!

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ার এলাকায় হত্যা, ডাকাতি, হত্যা চেষ্টাসহ একাধিক অপরাধের দায়ে অভিযুক্ত ও সাজাপ্রাপ্ত আসামি সন্ত্রাসী মো. বখতেয়ারকে দীর্ঘদিন পর গ্রেফতার করে পুলিশ।

 

গ্রেফতারের পর থেকে কারাগারে রয়েছে বখতেয়ার। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন কৌশল অবলম্বন করে বখতেয়ার ফের জামিনে বের হওয়ার চেষ্টা করছে বলে জানা গেছে।

 

মো. বখতেয়ার রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর এলাকার মো. আবু তাহেরের ছেলে। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া ও সিএমপির বায়েজীদ বোস্তামী থানায় রয়েছে মোট ১২টি মামলা।

এর মধ্যে ১৯৯১ সালের একটি মামলায় বখতেয়ারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অধিকাংশ মামলায় রয়েছে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা।

গত সোমবার (১২ নভেম্বর) রাঙ্গুনিয়া থানায় দায়ের হওয়া হত্যা মামলায় উচ্চ আদালত থেকে জামিন নেন মো. বখতেয়ার। সেই জামিনের আদেশ দেখিয়ে কারাগার থেকে মুক্তি লাভের চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন একটি মামলার বাদী মো. নুরুল আমিন।  

মঙ্গলবার (১৩ নভেম্বর) নুরুল আমিন বাংলানিউজকে বলেন, সন্ত্রাসী বখতেয়ার গ্রেফতার হওয়ার পর একটু স্বস্তিতে ছিলাম। শুনছি তিনি হাইকোর্ট থেকে জামিন নিয়ে আবার বের হয়ে যাচ্ছেন। বখতেয়ার আমাকে হত্যার চেষ্টা করেছিলেন। এখনও নিয়মিত হত্যার হুমকি দেন। তার কারনে রাঙ্গুনিয়ায় গ্রামের বাড়িতে যেতে পারছি গত চার বছর ধরে।

তিনি বলেন, মানুষ খুন করা তার কাছে তেমন কিছুই না। তার ভয়ে কেউ মুখ খোলে না। প্রতিবাদও করে না।  

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মোহাম্মদ আহসানুল কাদের ভূঁইয়া বাংলানিউজকে বলেন, ১২টি মামলার আসামি সন্ত্রাসী বখতেয়ারকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছি। তিনি অনেকদিন পলাতক ছিলেন।  

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রুবেল পাল বাংলানিউজকে বলেন, রাঙ্গুনিয়া থানায় ২০০৪ সালে দায়ের হওয়া একটি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে মো. বখতেয়ারের বিরুদ্ধে। তাকে ওই মামলায় গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করা হবে।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।