ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত মনজুর আলমের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৮
মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত মনজুর আলমের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করেন এম মনজুর আলম

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করেছেন সাবেক মেয়র ও ‘নৌকা’ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী এম মনজুর আলম।

মঙ্গলবার (১৩ নভেম্বর) আত্মার শান্তি কামনায় দোয়া, ফাতেহা পাঠ ও মোনাজাত করেন তিনি।

এরপর মনজুর আলম চশমা হিলে প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর বাসভবনে যান।

মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন এবং মরহুমের ছেলে বোরহানউদ্দিন চৌধুরী সালেহীনের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় সাবেক মেয়র মনজুর আলম মহিউদ্দিন চৌধুরী সঙ্গে ২৫ বছর জীবনের নানা ঘটনা ও স্মৃতি তুলে ধরেন।

সাবেক মেয়র মনজুর আলম তার বাবা আবদুল হাকিম ভাণ্ডারীর নির্দেশে এবিএম মহিউদ্দিন চৌধুরীর হাত ধরে মানবসেবা এবং জনকল্যাণে রাজনীতিতে অভিষিক্ত হন। এক-এগারো সরকারের সময়সহ দীর্ঘ সময়ে তার পথচলায় এবিএম মহিউদ্দিন চৌধুরীর সহযোগিতা পান তিনি। মনজুর আলম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম পূরণ করে জমা দিয়েছেন। তিনি চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকা থেকে প্রার্থী হতে আগ্রহী।

এম মনজুর আলম ১৯৯৪ সাল থেকে একটানা ৩টি নির্বাচনে ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড থেকে কাউন্সিলর, ১ বার মেয়র নির্বাচিত হন। সবশেষে তিনি মেয়র নির্বাচনে প্রার্থী হয়ে নির্বাচনের দিন বেলা ১১টার মধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়ান। নির্বাচিত মেয়র ছাড়াও এক-এগারো সরকারের সময়সহ ৯ বারে প্রায় সাড়ে ৩ বছর ভারপ্রাপ্ত মেয়র পদে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।