ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কনফিডেন্স সিমেন্টের বর্ষপঞ্জি প্রকাশনা অনুষ্ঠান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
কনফিডেন্স সিমেন্টের বর্ষপঞ্জি প্রকাশনা অনুষ্ঠান কনফিডেন্স সিমেন্টের বর্ষপঞ্জি প্রকাশনা অনুষ্ঠান

চট্টগ্রাম: প্রতিবছর বর্ষপঞ্জিতে বাঙালি মনীষীদের জীবন ও কর্মের মূল্যায়নের মাধ্যমে সমাজকে শেকড় সন্ধানি করে তোলার প্রয়াসে কনফিডেন্স সিমেন্ট ভূমিকা রেখে চলেছে। যাতে করে প্রগতিশীল সংস্কৃতিনুরাগীরা ঋদ্ধ হওয়ার পাশাপাশি এদেশের তরুণ প্রজন্ম সাহিত্য-সংস্কৃতি চর্চায় উৎসাহিত হচ্ছে। এরই নিরিখে এবারের ‘বর্ষপঞ্জি-২০১৮’ বাংলাদেশের নাট্যকার এবং মঞ্চ নাটক বিষয়কে উপজীব্য করে সাজানো হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দেশের সর্বপ্রথম বেসরকারি পর্যায়ে প্রতিষ্ঠিত সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান কনফিডেন্স সিমেন্ট লিমিটেড এর ‘বর্ষপঞ্জি-২০১৮’ প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সভাপতি নাট্যজন খালেদ হেলালের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রাক্তন লায়ন্স জেলা গভর্নর রূপম কিশোর বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন কোম্পানির পরিচালক শাহ্ মোহাম্মদ হাসান, নাট্যজন শিশির দত্ত এবং নাট্যজন মশিউর রহমান আদনান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক জহিরউদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাট্যজন সনজীব বড়ুয়া। অনুষ্ঠানের শেষ পর্বে ছিল অরিন্দম নাট্য সম্প্রদায় প্রযোজিত এবং জিয়া হায়দার রচিত মঞ্চ নাটক‘ এলেবেলে’ –এর পরিবেশনা।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭

টিএইচ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।