ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের ৪৬ বিদ্যালয়ে নতুন বই বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
চসিকের ৪৬ বিদ্যালয়ে নতুন বই বিতরণ নতুন বই হাতে হাসিমুখে বাড়ি ফিরছে শিক্ষার্থীরা। ছবি: উজ্জ্বল ধর, বাংলানিউজ

চট্টগ্রাম: সারা দেশের মতো চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ৩৭টি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং ৯টি প্রাথমিক ও কিন্ডারগার্টেন স্কুলে শিশু-পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে সরকারি বিনামূল্যের পাঠ্যবই বিতরণ করা হয়েছে।  

সোমবার (১ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর জামালখান কুসুম কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি ছিলেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক চম্পা মজুমদারের সভাপতিত্বে উৎসবে বিশেষ অতিথি ছিলেন চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম।

 সঞ্চালনায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষক এএএম সোহাইল।

বক্তারা বলেন, বাংলাদেশ একমাত্র দেশ যে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে পাঠ্যবই এক দিনে বিতরণ করে ইতিহাস সৃষ্টি করেছেন।

 

তারা  শিক্ষার্থীদের সুনাগরিক ও আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন।

কাট্টলী নুরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে সভাপতিত্ব করেন চসিকের ভারপ্রাপ্ত মেয়র নিছার উদ্দীন আহমদ মঞ্জু। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

উৎসবে চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে আরা বেগম, স্কুল গভর্নিং বডির সদস্য আব্বাস রশিদ, নুরুন নবী, হায়দার আলী, লোকমান আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত মেয়র বলেন, আলোকিত নাগরিক গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা খাতে সরকার ভর্ত‍ুকি দিয়ে প্রতি বছর কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামুল্যে পাঠ্যবই বিতরণ করছে। যা ইতিহাসে বিরল ঘটনা।

তিনি শিক্ষার্থীদের আলোকিত মানুষ হওয়ার উপদেশ দিয়ে বলেন, নীতি নৈতিকতা সম্পন্ন মানবিক মূল্যবোধের মানুষ না হলে দেশ ও জাতির কোনো উপকার হবে না।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।