ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রাণোচ্ছল তরুণরাই সমাজ বদলের হাতিয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
প্রাণোচ্ছল তরুণরাই সমাজ বদলের হাতিয়ার শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন রাজনীতিক ফরিদ মাহমুদ

চট্টগ্রাম: শিক্ষাবছরের প্রথম দিন বই পাওয়া শিক্ষার্থীদের জন্য একটি বড় উপহার। শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে সরকার মাইলফলক স্থাপন করেছে। সাফল্যের এ ধারা অব্যাহত রাখতে হবে। একে কাজে লাগিয়ে দেশ গড়ায় সহায়তা করতে হবে।

সোমবার (১ জানুয়ারি) আগ্রাবাদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজে (এপিএসসি) বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে রাজনীতিক ও শিক্ষানুরাগী ফরিদ মাহমুদ এসব কথা বলেন।      

এপিএসসি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান আবসার মাহফুজের সভাপতিত্বে উৎসবে স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ অর্পিতা নারগিস।

উৎসবের উদ্বোধন করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এইচএম সোহেল।

বিশেষ অতিথি ছিলেন নগর যুবলীগের সদস্য শেখ নাছির আহমেদ, যুবনেতা আশরাফুল গণি, বিজিএমইএর পরিচালক সাইফউল্লাহ মানসুর ও হাফুস সভাপতি নিজামুদ্দিন ভূঁইয়া।

শিক্ষিকা হাসিনা পারভীনের সঞ্চালনায় উৎসবে শুভেচ্ছা বক্তব্য দেন এপিএসসি গার্ডিয়ান কাউন্সিলের চেয়ারপারসন জিন্নাত আরা বেগম ও শিক্ষিকা সামশুন নাহার।

সভাপতির বক্তব্যে সাংবাদিক আবসার মাহফুজ বলেন, শিক্ষার্থীদের ভেতরে অনেক প্রতিভা লুকিয়ে থাকে। ঘুমিয়ে থাকা এসব প্রতিভা বিকশিত করতে আমরা অঙ্গীকারবদ্ধ। প্রাণোচ্ছল তরুণরাই সমাজ বদলের হাতিয়ার। এদের মেধার বিকাশ সাধনের মধ্য দিয়েই সম্ভব সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণ। কোটি কোটি স্বপ্ন তুলে দিচ্ছি তোমাদের হাতে। সে স্বপ্ন ধরতে হলে পড়ার কোনো বিকল্প নেই।

উৎসবে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি এপিএসসি ‘পুওর ফান্ড’ থেকে ৫০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীর হাতেও নতুন শিক্ষাবর্ষের বই-খাতা ও শিক্ষা-উপকরণ তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।