ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তারেকের জন্ম বার্ষিকীতে নগর বিএনপির আলোচনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
তারেকের জন্ম বার্ষিকীতে নগর বিএনপির আলোচনা  তারেকের জন্ম বার্ষিকীতে নগর বিএনপির আলোচনা

চট্টগ্রাম: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আয়োচনা সভার আয়োজন করেছে নগর বিএনপি। রোববার (১৯ নভেম্বর) বিকেলে নাসিমন ভবনের সামনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবারকে ধ্বংসের ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তারেক রহমান পারিবারিক উত্তরাধিকার হিসেবে রাজনীতিতে আসেননি। যোগ্যতা বলে রাজনীতিতে এসেছেন।

তারেক রহমানের সুদূর প্রসারী চিন্তা ও কর্ম কৌশল দেখে আওয়ামী লীগ আতঙ্কগ্রস্থ হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে অভিযোগ করে তিনি বলেন, রাজনীতিতে অংশগ্রহণের পরই তার জনপ্রিয়তা ও জাতীয়তাবাদী শক্তির জাগরণে আওয়ামী লীগ নেতা-কর্মীরা ভীত হয়ে তাঁর বিরুদ্ধে চক্রান্ত শুরু করে।

সরকার তারেক রহমানের জনপ্রিয়তাকে ভয় পায় বলেই একের পর এক মিথ্যা মামলা দিয়ে তাকে স্তব্দ করার ষড়যন্ত্র করছে। কিন্তু কোনো ষড়যন্ত্রই তারেক রহমানকে রুখতে পারবে না। অচিরেই সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে তিনি জনগণের মাঝে ফিরে আসবেন।

নগর বিএনপিন সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, তারেক রহমানের একটাই দোষ। তা হলো জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সন্তান। তিনি দেশকে এগিয়ে নিতে চেয়েছিলেন। জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরি হিসেবে তিনি দেশকে স্বনির্ভর করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

গর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মুহাম্মদ মিয়া ভোলা, হারুন জামান, সৈয়দ আহমদ, অধ্যাপক নুরুল আলম রাজু, মো. ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, শেখ নুরুল্লাহ বাহার, যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইস্কান্দার মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম দুলাল, মঞ্জুরুল আলম মঞ্জু প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১২৬ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।