ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘দাওয়াত’ না দেয়ায় হতাশ ইউজিসি চেয়ারম্যান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
‘দাওয়াত’ না দেয়ায় হতাশ ইউজিসি চেয়ারম্যান

চট্টগ্রাম: চট্টগ্রামের ৫টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আচরণে হতাশা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

শনিবার (০৭ জানুয়ারি) নগরীতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউজিসি চেয়ারম্যান বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর এই আচরণের  কথা জানান।    

বেসরকারি পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীনবরণ উপলক্ষে এই অনুষ্ঠানে তিনি বলেন, চট্টগ্রামে ৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় আছে।

  এর মধ্যে তিনটিতে আমার যাবার সুযোগ হয়েছে।   পোর্ট সিটিতে আমার একাধিকবার যাওয়ার সুযোগ হয়েছে।

‘বাকি বিশ্ববিদ্যালয়গুলোতে আমার এখনও যাবার সুযোগ হয়নি।   কিংবা তারাও হয়ত চাননা আমি ইউজিসি চেয়ারম্যান হিসেবে সেখানে যাই।   কারণ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে লুকানোর অনেক কিছুই আছে।   হয়ত পোর্ট সিটি ইউনিভার্সিটিতে সেটা নেই বলে আমার আসার সুযোগ হয়েছে। ’ বলেন ইউজিসি চেয়ারম্যান।

অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান আরও বলেন, ‘তরুণ সমাজের স্বপ্নের কোন জঙ্গিনেতা না হয়ে যেন দেশপ্রেমিক বাঙ্গালি হয়।   শিক্ষকদের এই বিষয়ে সার্বিক ভূমিকা রাখতে হবে।   শিক্ষার্থীদের নীতি-আদর্শ, আইন-কানুন, জ্ঞান আহরণ, সংরক্ষণ ও বিতরণের শিক্ষা দিতে হবে।

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একেএম এনামুল হক শামীম এবং প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান জহির আহমেদ।

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এডভাইজার অধ্যাপক ড. এম মজিবুর রহমানও অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ১২৯ জন মেধাবী শিক্ষার্থীকে একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৮ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।