ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজারে আ'লীগের প্রার্থী মোস্তাক আহমদ চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
কক্সবাজারে আ'লীগের প্রার্থী মোস্তাক আহমদ চেয়ারম্যান নির্বাচিত

কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী। তিনি পেয়েছেন ৭৬৮ ভোট। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী সালাউদ্দিন মাহমুদ পেয়েছেন ২১৮ ভোট।

কক্সবাজার: কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী। তিনি পেয়েছেন ৭৬৮ ভোট।
তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী সালাউদ্দিন মাহমুদ পেয়েছেন ২১৮ ভোট।

বুধবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে দুপুর ২ টা পর্যন্ত।
কক্সবাজারে ১৫ টি কেন্দ্রে ১০০৩ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯৮৮ জন।

পরে সন্ধ্যা ৭ টায় প্রিজাইডিং কর্মকর্তাদের পাঠানো ফলাফল সংগ্রহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. আলী হোসেন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে সংরক্ষিত নারী আসনে নির্বাচিতরা হলেন- ১নং ওয়ার্ডে মশরফা জান্নাত। তিনি পেয়েছেন ১০০ ভোট। ২নং ওয়ার্ডে আসমা উল হোসনা। তিনি পেয়েছেন ১৩৬ ভোট। ৩নং ওয়ার্ডে রেহেনা খানম। তিনি পেয়েছেন ৮০ ভোট। ৪নং ওয়ার্ডে তাহমিনা চৌধুরী লুনা। তিনি পেয়েছেন ৯১ ভোট। ৫নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আশরাফ জাহান কাজল।

সাধারণ সদস্য পদে শেষ মুহুর্তে এসে ৩ ও ৪নং ওয়ার্ডে ভোট গ্রহণ স্থগিত করা হয়। আর বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১২ নং ওয়ার্ডে শামসুল আলম, ১৩ নং ওয়ার্ডে নুরুল হক ও ১৫ নং ওয়ার্ডে শফিক মিয়া। এছাড়া ১নং ওয়ার্ডে দুই জন প্রার্থী সমান ভোট পাওয়ায় ওই কেন্দ্রের ফলাফল এখনো ঘোষণা করা হয়নি।

বাকি আসন গুলোতে সদস্য পদে নির্বাচিতরা হলেন- ২নং ওয়ার্ডে রুহুল আমিন (৩২), ৫নং ওয়ার্ডে কমর উদ্দিন আহমদ (৩০), ৬নং ওয়ার্ডে মো. আবু তৈয়ব (৫৩), ৭নং ওয়ার্ডে জাহিদুল ইসলাম লিটু (৩৭), ৮নং ওয়ার্ডে সোলতান আহমদ (১৭), ৯নং ওয়ার্ডে সোহেল জাহান চৌধুরী (২৯), ১০নং ওয়ার্ডে মাহমুদুল করিম মাদু (৩৪), ১১নং ওয়ার্ডে শামসুল আলম মন্ডল (৩৬) ও ১৪নং ওয়ার্ডে হুমায়ুন কবির চৌধুরী (৭৭)।

এদিকে নির্বাচনের ভোটগ্রহণ নিয়ে উত্তেজনা বিরাজ করলেও কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ পরিবেশেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময় ২১০০ ঘন্টা, ডিসেম্বর ২৮, ২০১৬

টিটি/ টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।