ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে এগিয়ে যাওয়ার অভিজ্ঞতা বললেন কর্পোরেটরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
ইডিইউতে এগিয়ে যাওয়ার অভিজ্ঞতা বললেন কর্পোরেটরা ইডিইউতে কর্পোরেটদের সঙ্গে উপাচার্য, শিক্ষক ও এমবিএ’র শিক্ষার্থীরা

জীবনে সাফল্য পেতে হলে বেশি করে স্বপ্ন দেখতে হবে। মানুষের মন-ই তার চলার পথের শক্তি। কেউ যদি মন থেকে বিশ্বাস করেন তিনি ঠিক কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন, তাহলে অবশ্যই সফল হবেন। আমার কোন মেধা নেই, আমি এখনো প্রস্তুত নই কিংবা অন্যরা আমার চেয়ে বেশি যোগ্য-এমন মনোভাব পেছনে ফেলে ছুটতে হবে সামনের দিকে।

চট্টগ্রাম: জীবনে সাফল্য পেতে হলে বেশি করে স্বপ্ন দেখতে হবে। মানুষের মন-ই তার চলার পথের শক্তি।

কেউ যদি মন থেকে বিশ্বাস করেন তিনি ঠিক কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবেন, তাহলে অবশ্যই সফল হবেন। আমার কোন মেধা নেই, আমি এখনো প্রস্তুত নই কিংবা অন্যরা আমার চেয়ে বেশি যোগ্য-এমন মনোভাব পেছনে ফেলে ছুটতে হবে সামনের দিকে।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) আয়োজিত ‘বিশ্বায়নের যুগে এমবিএ’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেছেন চট্টগ্রামের কর্পোরেটরা। সম্প্রতি নগরীর প্রবর্তক মোড়ে ইডিইউর বর্ধিত একাডেমিক ভবনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে কর্পোরেট ব্যক্তিরা ছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য, ট্রেজারার, ডিরেক্টর অ্যান্ড প্ল্যানিং, ভারপ্রাপ্ত রেজিস্ট্রারসহ এমবিএ’র সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।

অনুষ্ঠানে বিশ্ববিখ্যাত ওমান এয়ারওয়েজের কান্ট্রি ম্যানেজার ও ইডিইউর অ্যালামনাই খন্দকার আশরাফুল কবীর বলেন, কর্পোরেট বিশ্বে এমবিএ’র শিক্ষার্থীদের এখন জয়জয়কার। কর্মমুখী শিক্ষা, যুগোপযোগী সিলেবাস ও ভালো মানের প্রশিক্ষকই পারে লিডারশিপ কোয়ালিটির একজন ছাত্র গড়ে তুলতে।

তিনি বলেন, ইডিইউ থেকে এমবিএ প্রোগ্রামে জ্ঞান অর্জন করার পর প্রতিষ্ঠান চালাতে গিয়ে আমার অনেক বিষয় সহজ হয়ে গেছে। আজকে কিংবা আগামীকাল যারা ক্যারিয়ার জগৎয়ে প্রবেশ করতে চান তাদের প্রতি পরামর্শ হলো নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে স্টাডি বা পড়ালেখা চালিয়ে যাওয়ার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইডিইউর এমবিএ প্রথম ব্যাচের শিক্ষার্থী ও বর্তমানে চট্টগ্রামে ওয়াসার ইঞ্জিনিয়ার এ এম চৌধুরী, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এর কর্মকর্তা আই কে হাসান প্রমুখ।

ইডিইউর ডিক্টের অ্যান্ড প্ল্যানিং শাফায়েত চৌধুরী বলেন, প্রত্যেকে যারা নিজেদের জীবনে সফল হয়েছেন তাদের কোন না কোন লক্ষ্য ছিল। জীবনের লক্ষ্য স্থির করতে বেশি সময় নেওয়া যাবে না। ক্যারিয়ারের শুরুতে তা ঠিক  করে ফেলতে হবে। ইডিইউর এমবিএ প্রোগ্রামের সিলেবাস বিশ্বায়নের এই যুগে প্রতিনিয়ত পরিবর্তিত হয়ে আরো যুগোপযোগী হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

সমাপনী বক্তব্যে ইডিইউর উপাচার্য ও দেশবরেণ্য অর্থনীতিবিদ অধ্যাপক মুহাম্মদ সিকান্দার খান বলেন, ইডিইউর এমএবিএ প্রোগ্রামের শিক্ষার্থীরা ক্লাস রুমে বসে এখন দেশের অভিজ্ঞ কর্পোরেটরদের কর্মক্ষেত্রের অভিজ্ঞতা খুব কাছ থেকে জানার সুযোগ পাচ্ছেন।

এতে পাঠ্যবইয়ের জ্ঞানের সঙ্গে অভিজ্ঞতা অর্জনের শিক্ষার সমন্বয় করে তারা নতুন কিছু করতে উৎসাহী হচ্ছেন বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।