ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৫ জানুয়ারি

কাজির দেউড়িতেই সমাবেশ করছে বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
কাজির দেউড়িতেই সমাবেশ করছে বিএনপি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর কাজির দেউড়ি মোড়েই ৫ জানুয়ারি  উপলক্ষ্যে সমাবেশ করবে নগর বিএনপি। সমাবেশ সফল করতে সোমবার প্রস্তুতি সভাও করেছে বিএনপি।

এতে সভাপতিত্ব করেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বিকেল ৩টায় নগরীর মেহেদীবাগে আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসভবনে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন, কেন্দ্রিয় বিএনপির সদস্য মাহবুবুর রহমান শামীমসহ ১১ থানার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


সভাপতির বক্তব্যে বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে আমীর খসরু বলেন, আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতা দখলে রাখতে একের পর এক ভোট ডাকাতির মহোৎসবে নেমেছে। তারা সম্প্রতি পৌরসভা নির্বাচনে আবারো ভোট ডাকাতির মাধ্যমে ৫ জানুয়ারি ও সিটি কর্পোরেশন নির্বাচনের পুনঃরাবৃত্তি ঘটালো।

‘জনগণ ভোটের মাধ্যমে প্রতিনিধি নির্বাচন করুক সেটা আওয়ামী লীগ চায় না। তা দেশের জনগণের কাছে এখন পরিস্কার। আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে পেশীশক্তির মাধ্যমে প্রশাসনের সহযোগিতায় ভোট বিহীন এক দলীয় একটি ব্যবস্থাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে চাচ্ছে। ’

তিনি বলেন, তাঁরা শুধু জনগণের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকারই কেড়ে নেয়নি, দেশের আইনের শাসন ও মানবাধিকারকেও ভূলুন্ঠিত করেছে।

মঙ্গলবারের সমাবেশ সফলের আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ফিরিয়ে আনতে ও দেশের মানুষকে মুক্ত করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আওয়ামী লীগ যে ধারা শুরু করেছে তা চলতে থাকলে দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রশ্রয় পাবে। তাদের মনে রাখা দরকার পেশীশক্তি ও রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে বেশিদিন ক্ষমতা ধরে রাখা যায় না।

সভায় অন্যান্যের মধ্যে নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রিয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বন্দর থানা বিএনপির সভাপতি এমএ আজীজ, নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি সাইফুল ইসলামসহ ১১ থানা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

গত বছর ৫ জানুয়ারি উপলক্ষ্যে আয়োজিত সমাবেশের শেষদিকে নগরীর কাজির দেউড়িতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি-জামায়াত। এ ঘটনায় উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ তিন শতাধিক নেতা-কর্মী গ্রেফতার হয়।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ