ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আগ্রাবাদ হোটেলে নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী রোববার

স্টাফ করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪
আগ্রাবাদ হোটেলে নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনী রোববার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যাংকিং সেমিনার, আঞ্চলিক নারী উদ্যোক্তাদের পুরষ্কার প্রদান ও পণ্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী রোববার হোটেল আগ্রাবাদে দিনব্যাপী এ প্রদর্শনী চলবে।



চট্টগ্রাম উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও বাংলাদেশ ব্যাংকের যৌথ আয়োজনে এ প্রদর্শনীর সহযোগিতায় রয়েছেন বাংলাদেশ ইন্সপায়ার্ড।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
এতে লিখিত বক্তব্য পাট করেন বাংলাদেশ ইনস্পায়ার্ড কম্পোনেন্ট-৩ এর টিম লিডার আলী সাবেত।

তিনি জানান, রোববার সেমিনার, নারী উদ্যোক্তা এসএমই অ্যাওয়ার্ড ও প্রদর্শনী অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন, বাংলাদেশ বাংকের ডেপুটি গভর্নর মো. আবুল কাসেম, বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।  

সংবাদ সম্মেলনে উপস্থিত চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রেসিডেন্ট কামরুন মালেক বলেন, নারী উদ্যোক্তাদের এসএমই খাতে উৎসাহিত করা, এসএমই ব্যাংকিং এ তাদের অংশগ্রহণ বাড়ানো, উদ্যোক্তাদের ব্যক্তিগত বাধা দূর করতেই সেমিনোরের আয়োজন করা হয়েছে।

আলী সাবেত তার বক্তব্যে বলেন ইনস্পায়ার্ড প্রকল্পটি ২০১২সালে ইউরোপীয় ইউনিয়নের উদ্যোগ্যে চালু হয়েছিল।

এটি ছোট উদ্যোগের জন্য পরিবেশ সক্রিয়করণ, ব্যবসা-প্রতিষ্ঠান ও মধ্যবর্তী সংগঠনের মাধ্যমে এসএমই প্রতিযোগিতা এবং উপযুক্ত এবং সাশ্রয়ী মূল্যের ব্যাংকিং এসএমই এক্সেস টেকসই উন্নতি পরিচয়করণেরে জন্য গঠন করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে এফবিসিসিআই‘র প্রথম ভাইস-প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী, সিডব্লিউসিসিআই এর পরিচালক রেখা আলম চৌধুরী, আয়োজক কমিটির সদস্য ও সিডব্লিওসিসিআই এর ভাইস-প্রেসিডেন্ট আইভি হাসান, প্রাক্তন পরিচালক খালেদা আক্তার চৌধুরী, লুৎফুন নাহার শিপু, জেসমিন
আক্তার, জাহেদা আক্তার মিতা, কাজী তুহিনা আক্তার, ফরহাত ইয়াসমিন প্রমুখ।

বাংলাদেশ সময়:১৯০৩ ঘন্টা,ডিসেম্বর ১৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।