ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গণপূর্তমন্ত্রী মোশাররফ

আগামী ৫ বছরে চট্টগ্রামে ৫০ বছরের উন্নয়ন হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪
আগামী ৫ বছরে চট্টগ্রামে ৫০ বছরের উন্নয়ন হবে

চট্টগ্রাম: আগামী পাঁচ বছরে চট্টগ্রামে ৫০ বছরের উন্নয়ন হবে বলে আশাবাদ করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবর্ধনা সভায় তিনি এ আশাবাদ করেন।

সিডিএ কর্মকর্তা-কর্মচারিদের উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মোশাররফ বলেন, আগামী পাঁচ বছরে চট্টগ্রামে ৫০ বছরের উন্নয়ন হবে।
চট্টগ্রামের স্বার্থে সিডিএ যেসব প্রকল্প ও পরিকল্পনা করবে, আমার মন্ত্রণালয় থেকে সেগুলোর বাস্তবায়নে সর্বোচ্চ সহযোগিতা করবো। আমরা চট্টগ্রামকে একটি নান্দনিক ও পরিকল্পিত শহরে রূপ দিতে চাই।

মন্ত্রী আক্ষেপ করেন, একসময় পূর্ব পাকিস্তান চালাতো চট্টগ্রাম। খাতুনগঞ্জ বন্ধ হলে সারা দেশ বন্ধ হয়ে যেতো। কিন্তু, গত ৪৩ বছরে বিভিন্নভাবে সে নিয়ন্ত্রণ ঢাকায় চলে গেছে।

অনুষ্ঠানে এছাড়াও চট্টগ্রামের পরিকল্পিত উন্নয়নে সিডিএ কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, চট্টগ্রামে আমরা কোনো রানা প্লাজা দেখতে চাই না। রানা প্লাজার মত ভবন ধ্বসের ঘটনা ঘটুক, তা আমাদের কারো কাম্য নয়। এজন্য নির্মাণাধীন ভবনগুলোর ক্ষেত্রে অনুমোদিত নকশা অনুসরণের বিষয়টি নিশ্চিত করতে হবে।

সিডিএ’র পরিদর্শকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, চট্টগ্রামে নির্মাণাধীন ভবনগুলোতে নিয়মিত পরিদর্শন করতে হবে। ভবনগুলো বিল্ডিং কোড যথাযথভাবে অনুসরণ করছে কি না তাও খেয়াল রাখতে হবে। শুধুমাত্র ভবনগুলোতে আসা-যাওয়া করলেন, তাহলে পরিকল্পিত নগর গড়ে তোলা সম্ভব হবে না।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের সভাপতিত্বে অনুষ্ঠানে এছাড়াও বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত সচিব গোলাম রব্বানী, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ, সিডিএ’র বোর্ড সদস্য মাহতাব উদ্দিন চৌধুরী, মফিজুর রহমান, ইউনুস গণি চৌধুরী, সিডিএ সচিব তাহেরা ফেরদৌস বেগম, প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী হাসান বিন শামস প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।