ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে দুটি অবৈধ শিপ ইয়ার্ড উচ্ছেদ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪
সীতাকুণ্ডে দুটি অবৈধ শিপ ইয়ার্ড উচ্ছেদ শুরু

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি এলাকায় উপকূলীয় বন ধ্বংস করে গড়ে উঠা দুটি শিপ ইয়ার্ড উচ্ছেদ শুরু করেছে প্রশাসন। সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দপ্তর এ উচ্ছেদ অভিযান শুরু করে।



উপকূলীয় বন ধ্বংস করে গড়ে উঠায় উচ্চ আদালতের নির্দেশে এস কে স্টিল ও এস কে শিপ ব্রেকার নামে শিপ ইয়ার্ড দুটিতে উচ্ছেদ অভিযান শুরু করা হয় বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আবদুল্লাহ আল মামুন।

তিনি বাংলানিউজকে বলেন, উচ্চ আদালতের নির্দেশের পর চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে সোমবার উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।


৬ দশমিক ১৩ একর জায়গা দখল করে গড়ে উঠা দুটি প্রতিষ্ঠানে বিভিন্ন স্থাপনা গড়ে তোলায় উচ্ছেদ অভিযান শেষ করতে আরো কয়েকদিন সময় লাগবে বলে জানান তিনি।
১৫ হাজার গাছ কেটে ২০০৯ সালে শিপইয়ার্ড দুটি নির্মাণ করা হয়। তখন ওই ঘটনায় বন বিভাগ মামলা করলে শিপ ইয়ার্ডের মালিকপক্ষ উচ্চ আদালতে যায়। গত বছরের ৬ অক্টোবর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শিপইয়ার্ড দুটি উচ্ছেদ করে সেখানে গাছ লাগানোর নির্দেশ দেন।

আবদুল্লাহ আল মামুন জানান, গত ৩০ জানুয়ারি শিপইয়ার্ড দুটি ২৭ ফেব্রুয়ারির মধ্যে উচ্ছেদ করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় আদালত।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।