ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডিসি হারুনকে অপসারণের দাবিতে জবি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪
ডিসি হারুনকে অপসারণের দাবিতে জবি শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

জবি: ঢাকার লালবাগ জোনের পুলিশের উপ-কমিশনার (ডিসি) হারুন-অর রশীদকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হারুন-অর রশীদের নির্দেশে রোববারের হামলার প্রতিবাদ ও শিক্ষক-শিক্ষার্থীদের আবাসন-সংকট নিরসনের দাবি জানানো হয় সমাবেশ থেকে।



সোমবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কালো ব্যাজ ধারণ করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে মানববন্ধন ও সমাবেশে অংশ নেন শিক্ষক সমিতি-সাধারণ শিক্ষার্থীরা।



শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগ, রোববার তিব্বত হলসহ বেদখলকৃত ১০টি হল উদ্ধারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লালবাগ জোনের এই পুলিশ উপ-কমিশনারের নির্দেশে অন্যায়ভাবে শত শত রাবার বুলেট ও  কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়।

বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয় আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল, বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদাদল ও ছাত্রলীগ, বামদলগুলোসহ হাজারো সাধারণ শিক্ষার্থী যোগ দেন।

সমাবেশে পর্যায়ক্রমে বিভিন্ন বিভাগের শিক্ষকরা ছাড়াও গণজাগরণ মঞ্চের স্লোগান কন্যা খ্যাত বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী লাকী আক্তার বক্তব্য দেন। মানববন্ধন শেষে একটি মিছিল নিয়ে জাতীয় প্রেসক্লাবের দিকে রওনা দেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা,  ফেব্রুয়ারি ২৪, ২০১৪             

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।