ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে নিজামী-বাবরকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে নিজামী-বাবরকে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছেন চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলার আলোচিত আসামী সাবেক শিল্পমন্ত্রী ও জামায়াতের আমির মতিউর রহমান নিজামী এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর। আলোচিত আরও চার আসামীকে মঙ্গলবার রাতেই চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে।



বুধবার সন্ধ্যা ৭টার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে নিজামী ও বাবরকে চট্টগ্রাম কারাগারে আনা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সৈয়দ ছগীর মিয়া বাংলানিউজকে বলেন, কাশিমপুর কারাগার থেকে মতিউর রহমান নিজামী এবং লুৎফুজ্জামান বাবরকে কারাগারে আনা হয়েছে। অন্য কারাগারে থাকা চারজন আসামীকে আমরা গত (মঙ্গলবার) রাতে পেয়েছি। বাকি আসামীরা আগে থেকেই চট্টগ্রাম কারাগারে ছিলেন।

দশ ট্রাক অস্ত্র মামলার ১১ জন আসামী বর্তমানে হাজতে আছেন। এরা হলেন, জামায়াতে ইসলামীর আমির ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী (৮২), বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর (৫৩), এনএসআই’র সাবেক দুই প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রেজ্জাকুল হায়দার চৌধুরী (৬০) ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আবদুর রহিম (৬১), সাবেক পরিচালক অবসরপ্রাপ্ত উইং কমান্ডার সাহাবুদ্দিন আহমেদ (৫৩), সাবেক উপ-পরিচালক অবসরপ্রাপ্ত মেজর লিয়াকত হোসেন (৪৩), সাবেক মাঠ কর্মকর্তা আকবর হোসেন (৪৭), সিইউএফএল এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক মহসিন উদ্দিন তালুকদার (৬২), সাবেক জিএম (প্রশাসন) একেএম এনামুল হক (৬১), চোরাচালানি হাফিজুর রহমান হাফিজ (৪৮) এবং অস্ত্র খালাসের জন্য শ্রমিক সরবরাহকারী দীন মোহাম্মদ (৪৫)।  

এদের মধ্যে রেজ্জাকুল হায়দার চৌধুরী, আবদুর রহিম, সাহাবুদ্দিন আহমেদ (৫৩) এবং লিয়াকত হোসেনকে মঙ্গলবার রাতে চট্টগ্রাম কারাগারে আনা হয়।

বৃহস্পতিবার দশ ট্রাক অস্ত্র আটকের ঘটনায় দায়ের হওয়া দু’টি মামলার রায় ঘোষণা করবেন চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম মুজিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ২৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa