ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ভুয়া দলিলে আনা ১০ কন্টেইনার পণ্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪
ভুয়া দলিলে আনা ১০ কন্টেইনার পণ্য আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম / ফাইল ফটো

চট্টগ্রাম: ভুয়া কাগজ পত্র দাখিল করে তাইওয়ান থেকে আমদানি করা ১০ কন্টেইনার প্লাস্টিক দানার একটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

ঢাকার একটি প্রতিষ্ঠানের নামে আমাদানি করা এসব পণ্যের বর্তমান বাজার মূল্য সাড়ে ৩ কোটি টাকা।

বুধবার দুপুরে চট্টগ্রাম বন্দরের সিসিটি ইয়ার্ডে চালানটি কায়ীক পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।  

ঢাকার ‘ফয়েজউদ্দিন এন্ড কোম্পানী লিমিটেড’ নামে প্রতিষ্ঠানটি ১০টি কন্টেইনারে ২২০ টন রেজিন (প্লাস্টিক দানা) আমদানির ঘোষণা দেয়।


তাইওয়ান থেকে আমদানি করা এসব পণ্য গত বছরের ১৫ ডিসেম্বর শিপম্যান্ট করা হয়। গত সপ্তাহে চালানটি চট্টগ্রাম বন্দরে পৌঁছলে গোপন সংবাদের ভিত্তিতে তিনদিন আগে খালাস প্রক্রিয়া স্থগিত চালানটি আটক করে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক নাহিদ নওশাদ মুকুল বাংলানিউজকে জানান, জাল কাগজপত্র দাখিল করে আমদানি পণ্য খালাস নেয়ার প্রক্রিয়া শুরু করায় চালানটি আটক করা হয়।

বুধবার দুপুরে চালানটির কায়ীক পরীক্ষা করা হবে।

তিনি বলেন,‘চালানটি খালাসের দায়িত্বে কোন সিএন্ডএফ এজেন্ট নেই। পণ্য খালাস নিতে বন্দরে যেসব কাগজপত্র দাখিল করা হয়েছে তার সব কিছুই ভূঁয়া। ‘

নাহিদ নওশাদ বলেন, ফয়েজউদ্দিন এন্ড কোম্পানী লিমিটেড‘র পক্ষ থেকে চালানটি খালাস নেয়ার প্রক্রিয়া করা হলেও আটকের পর তারা অস্বীকার করছে।

তিনি বলেন.‘চালানটি তাদের নয় দাবি করে প্রতিষ্ঠানটি বলছে আমাদের নাম ব্যবহার করে কেউ এটা করতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৩.৪০ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।