ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বর্তমানদের পাশাপাশি সাবেক এমপিরাও আমন্ত্রিত

তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৪
বর্তমানদের পাশাপাশি সাবেক এমপিরাও আমন্ত্রিত ছবি: (ফাইল ফটো: বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে ৪ জন ছাড়া সবারই শপথ গ্রহণ পর্ব শেষ। এবার নতুন সরকার গঠনের লক্ষ্যে রোববার মন্ত্রিদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।



রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ নতুন মন্ত্রিদের শপথবাক্য পাঠ করাবেন। এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্যে বর্তমান সংসদ সদস্য ও সাবেক সংসদ সদস্যদের সবাইকে এরই মধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে।


সূত্র জানায়, যারা নতুন সরকারের মন্ত্রিপরিষদে যোগ দেবেন তাদের আগাম প্রস্তুতির জন্য আজ শনিবার রাতে বা রোববার সকালের মধ্যে ফোন করা হবে।

বর্তমান ও সাবেক সংসদ সদস্যরা এখন ঢাকায় অবস্থান করছেন। অনেকেই টেনশনে রয়েছেন। সম্ভাব্য তালিকায় থাকাদের কারো কারো মধ্যেও টেনশন কাজ করছে। আশা জাগিয়েও শেষ মূহুর্তে যদি বাদ পড়ে যান--এ আশংকায় দলের শীর্ষ পর্যায়ে যোগাযোগ রক্ষা করে চলেছেন সংশ্লিষ্টদের কেউ কেউ।

এ অনুষ্ঠানের আমন্ত্রণ পাওয়া ও নতুন মন্ত্রিপরিষদে যোগ দেবেন বলে আশাবাদী একজন নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, ‘নতুন মন্ত্রিদের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছি। মন্ত্রী হচ্ছি কিনা জানি না, যারা স্থান পাচ্ছেন শুনেছি রাতে বা কাল সকালের মধ্যে তাদের ফোন করে চূড়ান্তভাবে জানিয়ে দেওয়া হবে। ’

জাতীয় পার্টিকে কি পুরোপুরি বিরোধী দল হিসেবে দেখা যাবে? নাকি মন্ত্রিপরিষদে যোগ দিয়ে সরকারেরও অংশ হবে?-- বাংলানিউজের এই প্রশ্নের জবাবে ওই রাজনীতিক বলেন, ওদের মধ্যে কয়েকজনকে মন্ত্রিত্ব দেওয়া হবে বলে শুনছি।

তিনি আরো যোগ করে বলেন, ‘প্রধানমন্ত্রী জাতীয় ঐকমত্যের সরকার গঠন করতে যাচ্ছেন। এখানে বিভিন্ন দল ও মতের সমন্বয় হবে। পাশপাশি জাতীয় পার্টি প্রধান বিরোধী দলের ভূমিকায় থাকবে।  

সরকার ও বিরোধীদল সংসদকে কার্যকর করে দেশকে এগিয়ে নেবে। টানা সংসদ বর্জনের সংস্কৃতি আর থাকবে না। ’  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৪
সম্পাদনা: জুয়েল মাজহার, কনসালট্যান্ট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।