ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজারের উন্নয়ন ও সন্ত্রাসমুক্ত করতে চাই: কমল

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৪
কক্সবাজারের উন্নয়ন ও সন্ত্রাসমুক্ত করতে চাই: কমল সাইমুম সরওয়ার কমল

চট্টগ্রাম: পর্যটন নগরী কক্সবাজারের উন্নয়ন ও সন্ত্রাসমুক্ত করতে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন সদর-রামু (কক্সবাজার-৩) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

তিনি বলেছেন,‘দেশের অন্যতম গুরুত্বপূর্ণ অঞ্চল পর্যটন নগরী কক্সবাজারের সার্বিক উন্নয়ন ও সন্ত্রাসমুক্ত করতে কাজ করে যাবো।

একই সঙ্গে অবহেলিত জনগোষ্ঠীর স্বার্থে এলাকায়  অবকাঠমোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষার প্রসারেও অব্যাহত চেষ্টা থাকবে। ’

বৃহস্পতিবার জাতীয় সংসদে শপথগ্রহণ অনুষ্ঠান শেষে বাংলানিউজকে এসব কথা বলেছেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।


তিনি বলেন,‘সংসদে শপথ নেয়ার পর থেকেই  আমার প্রয়াত বাবার কথা বারবার মনে পড়ছে। যিনি কক্সবাজারের উন্নয়ন এবং সেখানকার মানুষের কথা আজীবন ভেবেছেন। ’

সাইমুম সরওয়ার কমল বলেন,‘আমার বাবা সাবেক রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর স্বপ্ন ছিল কক্সবাজারের মানুষের সার্বিক উন্নয়ন করা। সে কাজ তিনি করেও গেছেন। এই অবহেলিত জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়নে কাজ করে বাবার অসম্পূর্ণ স্বপ্ন বাস্তবায়ন করবো। ’

প্রসঙ্গত, সাবেক রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরীর ছেলে সাইমুম সরওয়ার কমল দশম জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

শিক্ষার প্রসার নিয়ে কমল বলেন,‘এলাকায় অনেক মেধাবী শিক্ষার্থী আছে যাদেরকে বিভিন্ন এলাকায় যেতে হয়। অনেক সময় মেধা ও যোগ্যতা থাকা স্বত্ত্বেও পছন্দের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারে না। তাই এ অঞ্চলের মানুষের সুবিধার্থে কক্সবাজারে একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। ’

একই সঙ্গে অবহেলিত জনপদের অবকাঠামোগত উন্নয়নে কাজ করার ঘোষণা দেন তিনি।

উল্লেখ্য, দেশের ১৫৩ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা নির্বাচিত হওয়ায় সারাদেশে ১৪৭ টি আসনে দশম জাতীয় সংসদ নির্বাচন হয়। এরমধ্যে আটটি আসনে ভোটগ্রহণ স্থগিত করায় ১৩৯টি আসনে ৫ জানুয়ারি ভোটগ্রহণ হয়।

বুধবার ২৯০ টি আসনের প্রার্থীদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। এরপর বৃহস্পতিবার সংসদ সদস্যদের শপথ পড়ান স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫২৯ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৪
সম্পাদনা:  তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।