ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্দোলনে শিক্ষানবিশ চিকিৎসকরা, চমেকে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
আন্দোলনে শিক্ষানবিশ চিকিৎসকরা, চমেকে মানববন্ধন ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: শিক্ষানবিশ চিকিৎসকদের মাসিক ভাতা বৃদ্ধি এবং পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বকেয়াসহ ভাতা পরিশোধের দাবিতে আবারও দুইদিনের কর্মবিরতি চলছে।

রোববার (২৪ মার্চ) সকাল ১১টায় চমেক হাসপাতালের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন করেন শিক্ষানবিশ চিকিৎসকরা।

 

এসময় তারা অনতিবিলম্বে পোস্টগ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের বকেয়া ভাতাসহ শিক্ষানবিশ চিকিৎসকদের ভাতা বাড়ানোর দাবি জানান।  

চমেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মুকেশ রঞ্জন দে বাংলানিউজকে বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের ৪৮ ঘণ্টার কর্মবিরতি চলছে।

পাশাপাশি দাবি আদায়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে বেসরকারি পোস্টগ্রাজুয়েট প্রশিক্ষণার্থী ডা. রাকিব আদনান চৌধুরী বাংলানিউজকে বলেন, আমরা কেন্দ্রীয় সংগঠনের সঙ্গে একাত্মতা পোষণ করে কর্মবিরতি পালন করছি।

পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের যৌথ ৪টি দাবি হচ্ছে: ইন্টার্ন চিকিৎসকদের বেতন ৩০ হাজার টাকা এবং পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকদের বেতন বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে। পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের (এফসিপিএস, রেসিডেন্ট ও নন রেসিডেন্ট) বকেয়া ভাতা প্রদান করতে হবে। ১২টি প্রাইভেট ইন্সটিটিউটের নন-রেসিডেন্ট ও রেসিডেন্টদের আকস্মিক ভাতা বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করে ভাতা পুনর্বহাল করতে হবে।  চিকিৎসক সুরক্ষা আইন প্রণয়ন করতে হবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।