ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেললাইন সুরক্ষায় স্থানীয়দের এগিয়ে আসতে হবে: ফজলে করিম 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
রেললাইন সুরক্ষায় স্থানীয়দের এগিয়ে আসতে হবে: ফজলে করিম 

চট্টগ্রাম: রেললাইন সুরক্ষায় স্থানীয় জনপ্রতিনিধি ও জনসাধারণকে এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী।

শনিবার (২৩ মার্চ) কুমিল্লার লাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে এসে তিনি এ আহ্বান জানান।

 

এ বি এম ফজলে করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এগিয়ে যাচ্ছে যোগাযোগের অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম রেলপথ। কিন্তু বারবার এ রেলকে ঘিরে নাশকতা চালানো হচ্ছে।

যার ফলে রেল সেক্টরকে ক্ষতির মুখে পড়তে হচ্ছে। কুমিল্লার লাঙ্গলকোটে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় যারা জড়িত, তাদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে।

এসময় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রেলমন্ত্রী জিল্লুল হাকিম, সংসদ সদস্য শফিকুল ইসলাম, সংসদ সদস্য নুরুন নাহার, রেল মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবির, ডিজি সর্দার শাহাদাত হোসেন, কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান, রেলওয়ে পুলিশ সুপার হাসান আলী, কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ চট্টগ্রাম থেকে সিলেটগামী বিজয় এক্সপ্রেস ট্রেনের ৯ টি বগি লাইনচ্যুত হয় কুমিল্লার লাঙ্গলকোটে। দুর্ঘটনার পর কর্তৃপক্ষ গরমে রেললাইন বেঁকে যাওয়ার দাবি করেন। কিন্তু পুলিশের দাবি রেললাইনের বিয়ারিং খুলে নেওয়ায় এমন দুর্ঘটনা ঘটতে পারে।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।