ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু শিল্পনগর সড়কে চালু হলো বিআরটিসির বাস 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
বঙ্গবন্ধু শিল্পনগর সড়কে চালু হলো বিআরটিসির বাস 

চট্টগ্রাম: মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর সড়কে পরীক্ষামূলক চালু হয়েছে বিআরটিসি বাস সার্ভিস। শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে ৩৪ কিলোমিটার সড়কে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট পর্যন্ত সাধারণ যাত্রী ও শিল্প অঞ্চলের শ্রমিকদের জন্য  এ সার্ভিস চালু হয়েছে।

 

রোববার (১৭ মার্চ) বিকেল ৪টায় শিল্প অঞ্চলের অফিস ছুটি হলে জিরো পয়েন্ট থেকে শ্রমিকদের নিয়ে সাজানো দুটি দ্বিতল বিআরটিসি বাস বারইয়ারহাট এবং সীতাকুণ্ডের উদ্দেশ্যে যাত্রা করে।

বিআরটিসি পরিবহনের ম্যানেজার অপারেশন (বিআরটিসি বাস ডিপো সোনাপুর-নোয়াখালী) মো. ওমর ফারুক মেহেদী জানান, শিল্প অঞ্চলের অনেকগুলো প্রতিষ্ঠান চালু হয়েছে।

এখানে অনেক শ্রমিক চাকরি করে। তাদের যাতায়াত সুবিধা নিশ্চিত করতে বিআরটিসি কতৃপক্ষ বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছে।  

রোববার বিকাল থেকে শিল্প অঞ্চলের জিরো পয়েন্ট থেকে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট ৩৪ কিলোমিটার সড়কে প্রথম বিআরটিসি বাস সার্ভিস পরীক্ষামূলক সার্ভিস শুরু হয়েছে। পরবর্তীতে বেজা এবং বেপজা আনুষ্ঠানিকভাবে এ সার্ভিসের উদ্বোধন করবে। এ রুটে চলাচলের সময়  সরকারি  নির্ধারিত ভাড়া পরিশোধ করে যে কোনো যাত্রী উঠতে পারবে।  

বেপজার পরিচালক (কমার্শিয়াল) মো. মাসুদ পারভেজ জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প অঞ্চলের শ্রমিক কর্মকর্তা কর্মচারীদের জন্য বিআরটিসি বাস সার্ভিস জিরো পয়েন্ট থেকে দুটি রুটে যাতায়াত শুরু করবে। অফিস টাইম অনুযায়ী সকাল-বিকাল ২ বার সার্ভিস দেওয়া হবে। চাহিদা বিবেচনা করে পরে বিআরটিসি কর্তৃপক্ষ বাস সংখ্যা এবং যাতায়াতের সময় ঠিক করবেন। এখন থেকে শিল্প অঞ্চলের যাতায়াত সমস্যা থাকবেনা।  

বেপজার প্রকল্প পরিচালক মোহাম্মদ এনামুল হক জানান, বঙ্গবন্ধু শিল্প অঞ্চলের শ্রমিকদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে সহযোগিতা চাই। বিআরটিসি চেয়ারম্যানের আন্তরিক প্রচেষ্টায় অল্প সময়ের মধ্যে শিল্প অঞ্চলে বাস সার্ভিস চালু হয়েছে। এখন থেকে শিল্প অঞ্চলের শ্রমিকদের যাতায়াত সুবিধা হবে। ভবিষ্যতে চাহিদা বিবেচনা করে বাস সংখ্যা এবং ট্রিপ সংখ্যা বাড়ানো হবে।

মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, বঙ্গবন্ধু শিল্পনগর এলাকায় ১০ হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী কাজ করে। তাদের যাতায়াতে পরিবহন সংকট দিন দিন বেড়ে যাচ্ছে। তাই শিল্পনগর থেকে সীতাকুণ্ড এবং বারইয়ারহাট পর্যন্ত বাস সার্ভিস চালু একটি সময়োপযোগী উদ্যোগ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।